kalerkantho


সাভারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:৩৪



সাভারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা

একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে সাভার অধরচন্দ্র উচ্ছ বিদ্যালয় মাঠে ছুটে আসা মানুষের পদভারে জেগে উঠে সাভারের কেন্দ্রীয় শহীদ মিনার। 

গতকাল মঙ্গলবারের প্রথম প্রহর রাত ১২টা এক মিনিটে শহীদ মিনারে প্রথম পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা-১৯ (সাভার) আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সাভার থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর প্রমুখ। 

পরে সাভার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার শেখ রাসেল হাসানের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রণব কুমার ঘোষ, সাভার পৌর মেয়র আব্দুল গণির নেতৃত্বে সাভার পৌরসভা, সাভার প্রেসক্লাব, সাভার উপজেলা আওয়ামী লীগ, সাভার পৌর আওয়ামী লীগ, সাভার বিশ্ববিদ্যালয় কলেজ অধ্যক্ষ মোঃ ইলিয়াস খানসহ বিভিন্ন সংগঠন।

আজ বুধবার ভোরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে প্রভাতফেরি, শ্রদ্ধাঞ্জলি অর্পণ, ‘দুর্নীতি একুশের চেতনার পরিপন্থী’ শীর্ষক আলোচনা সভা, ‘দুর্নীতিকে না বলি’ গণস্বাক্ষর সংগ্রহ, দুর্নীতিবিরোধী কার্টুন ও মুক্তিযুদ্ধবিষয়ক আলোকচিত্র প্রদর্শন ও দুর্নীতিবিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি), সচেতন নাগরিক কমিটি (সনাক) সাভার ও সাভারস্থ সম্মিলিত সাংস্কৃতিক জোট এ সকল অনুষ্ঠানের আয়োজন করে। ‘দুর্নীতি একুশের চেতনার পরিপন্থী’ শীর্ষক আলোচনায় সভাপতিত্ব করেন সনাক সাভারের সভাপতি অধ্যাপক দীপক কুমার রায়। 

এ ছাড়াও ধামরাইয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা- ২০ (ধামরাই) আসনের সংসদ সদস্য এম এ মালেক।

এদিকে সাভার শিল্পকলা একাডেমি ভবন বাস্তবায়নের দাবিতে সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত অধরচন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সাভারস্থ সম্মিলিত সাংস্কৃতিক জোট এক ঘণ্টাব্যাপী একটি মানববন্ধন কর্মসূচি আয়োজন করে। 

সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্য সচিব স্মরণসাহা জানান, প্রায় দুই কোটি টাকা ব্যয়ে এবং এলজিডির বাস্তবায়নে সাভার উপজেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চ ও প্রশিক্ষণ ভবন নির্মাণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছিল গত বছর। ওই নির্মাণ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান হলো মেসার্স হানিফএন্টারপ্রাইজ। সাভার থানা ঘাটের পাশে প্রকল্পটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন ঢাকা-১৯ এর সংসদ সদস্য ডাঃ মোঃ এনামুর রহমান। অদ্যাবধি প্রকল্পটি বাস্তবায়ন না হওয়ায় স্থানীয় সচেতন মহল অত্যন্ত খুব্ধ। প্রকল্পটি যাতে আলোর মুখ দেখতে পারে সে জন্যই এই মানববন্ধনের আয়োজন।



মন্তব্য