kalerkantho


বরিশালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

বরিশাল অফিস    

২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১২:১৬



বরিশালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা ও বাংলা ভাষারা সঠিক প্রয়োগ নিশ্চিত করার দাবি নিয়ে বরিশালে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ ভাষা দিবস। দিবসটি উপলক্ষে ২১ প্রথম প্রহরে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে হাজারো মানুষের ঢল নামে।

কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসের সূচনা করা হয়। ১২টা ১  মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে প্রথমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবয় মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও পাবর্ত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান আবুল হাসনাত আবদুল্লাহ এমপি।

এরপর শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল ২ আসনের সংসদ সদস্য অ্যাড. তালুকদার মোহাম্মাদ ইউনুস, সিটি মেয়র আহসান হাবিব কামাল বরিশালের বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান, বরিশালের রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন, জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর জিয়াউল হক, বরিশাল পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, বরিশাল জেলা আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজির সংগঠনের নেতৃবৃন্দ।

এ ছাড়া সকাল ১০টায় জেলা ও মহানাগর বিএনপিসহ  বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এর আগে সকাল ৬টা থেকে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সমাজিক সংগঠন। দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিকেলে শহীদ মিনার পাদদেশের বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়েজন করে।

এ ছাড়া  সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। সকাল ৭টায় জেলা প্রসাশনের উদ্যোগে এবং সকাল ৯টায় জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং ১০টায় বিএনপির উদ্যোগে প্রভাত ফেরি অনুষ্ঠিত হয়।  



মন্তব্য