kalerkantho


অনাথ ও অটিস্টিক শিশুদের আল্পনায় রঙ্গিন হল রাস্তা

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১২:০৪



অনাথ ও অটিস্টিক শিশুদের আল্পনায় রঙ্গিন হল রাস্তা

অনাথ ও অটিস্টিক শিশুরা সমাজের জন্য বোঝা নয়, বরং তারাও এদেশের নাগরিক, সমাজের অংশ এবং সম্পদ। আল্পনায় সড়ক রঙ্গিন করে সিলেটে প্রতিভার স্বাক্ষর রেখেছে এরকম অর্ধশত শিশু।

মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সিলেটের বাগবাড়ি সমাজকল্যাণ কমপ্লেক্সের ভেতরে প্রায় এক কিলোমিটার পাকা রাস্তা জুড়ে আল্পনায় রঙ্গিন করে দিয়েছে এসব শিশু। শিশুদের এমন উদ্দমী কর্মকাণ্ডে আরো উৎসাহ দিতে অর্থায়ন করেন সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার।

সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের ইনক্লুসিভ স্কুলে অধ্যয়নরত ৪০ জন অনাথ ছাত্র এবং সিলেট আর্ট এন্ড অটিস্টিক স্কুলের ১০ জনসহ মোট ৫০ জন ছাত্র এ আল্পনা আঁকায় অংশ নেয়। আল্পনা আঁকার সার্বিক দিক নির্দেশনায় ছিলেন সিলেট আর্ট এন্ড অটিস্টিক স্কুলের সদস্য সচিব তুলিশিল্পী ইসমাইল গনি হিমন।

মঙ্গলবার বিকেলে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার। এ সময় তিনি আল্পনা আঁকা পুরো রাস্তাটি ঘুরে দেখেন এবং আল্পনা আঁকার সাথে জড়িত অনাথ ও অটিস্টিক শিশুদের সঙ্গে কুশল বিনিময় করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগী সমাজসেবা কার্যালয়ের পরিচালক সৈয়দা ফেরদৌস আক্তার, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলাম, সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক নিবাস রঞ্জন দাস।


মন্তব্য