kalerkantho


গোপালগঞ্জে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জ প্রতিনিধি    

২১ ফেব্রুয়ারি, ২০১৮ ০৯:৫২



গোপালগঞ্জে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন

অসাম্প্রদায়িক ও রাজাকারমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়  নিয়ে গোপালগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে স্থানীয় পৌরপার্কের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

দিবসের প্রথম প্রহরের রাত ১২টা ১ মিনিটে প্রথমে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান। এরপর জেলা পরিষদের চেয়ারম্যান, আওয়ামী লীগ, গোপালগঞ্জ পৌরসভাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন।

এ ছাড়া গোপালগঞ্জে অবস্থানরত কয়েকজন মার্কিন নাগরিক শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

পরে ভোর থেকে শুরু হয় বিভিন্ন  শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকদের শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন। শ্রদ্ধা জানানো শেষে জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ দিবসের গুরুত্ব ও তাৎপর্য উল্লেখ করে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপসনালয়ে ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে নিজ নিজ ব্যবস্থাপনায় প্রার্থনার আয়োজন করে। 

এ ছাড়া গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়, উদীচী শিল্পী গোষ্ঠী, গোপালগঞ্জ আইডিয়াল একাডেমি, কালের কণ্ঠ শুভ সংঘসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পৃথক পৃথক অনুষ্ঠানের আয়োজন করে। এদিন শ্রদ্ধা জানাতে শহীদ মিনার চত্বরে ভিড় জমায় শিশু, নারী, পুরুষসহ সর্বস্তরের সাধারন মানুষ। এ উপলক্ষ্যে শহীদ মিনার চত্বরে নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা।  


মন্তব্য