kalerkantho


চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের শ্রদ্ধা

চাঁদপুর প্রতিনিধি    

২১ ফেব্রুয়ারি, ২০১৮ ০৮:৫৯



চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের শ্রদ্ধা

একুশের প্রভাত ফেরিতে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য সর্বস্তরের মানুষের ঢল নামে। এ সময় দল বেঁধে ফুল নিয়ে নানা বয়সী, শ্রেণি ও পেশার মানুষ শহীদ বেদিতে তাদের শ্রদ্ধা নিবেদন করেন।

শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয়, হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, চাঁদপুর সরকারি কলেজ, মহিলা কলেজ, আক্কাস আলী রেলওয়ে একাডেমি, লেডি দেহলভী বালিকা উচ্চ বিদ্যালয়, চাঁদপুর কালেক্টরেট স্কুল, আল আমিন একাডেমিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সংগীত নিকেতন, শিশু একাডেমিসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং আওয়ামী লীগ, বিএনপি, গণফোরাম, বাসদসহ রাজনৈতিক দলের নেতাকর্মীরাও প্রভাত ফেরি নিয়ে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ছুটে যান।

সকালে শহরের তিন নদীর মোহনায় তারুণ্যের অগ্রদূত নামে একটি সংগঠন 'বর্ণ উৎসব' নামের ব্যতিক্রমধর্মী একটি অনুষ্ঠানের আয়োজন করে। এতে ছিন্নমূল শিশুদের বাংলা ভাষা ও শব্দের সঙ্গে পরিচিতি আরো সুদৃঢ় করতে এই অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। এ ছাড়া চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে তিন দিনব্যাপী বই মেলা চলে।

এদিকে, চাঁদপুর সরকারি কলেজ চত্বরে মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে নানা কর্মসূচি পালিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

অন্যদিকে, জেলার ফরিদগঞ্জে দিবসটির তাৎপর্য তুলে ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে উপজেলা প্রশাসন। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি।   


মন্তব্য