kalerkantho


পাচারকালে বগুড়ায় ১৫০ বস্তা চাল উদ্ধার

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৮ ০৮:৪৩



পাচারকালে বগুড়ায় ১৫০ বস্তা চাল উদ্ধার

প্রতীকী ছবি

বগুড়ার শেরপুর উপজেলায় কালোবাজারি করে পাচারকালে ভিজিডির ১৫০ বস্তা চালসহ পরিবহনের কাজে ব্যবহৃত দুটি ট্রলি আটক করেছে জনতারা। তবে পালিয়ে গেছে চালের মালিক।

গতকাল মঙ্গলবার রাতে উপজেলার সুঘাট ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণ ও জোড়গাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে ট্রলিসহ এসব চাল উদ্ধার করে পুলিশ।

স্থানীয়রা জানায়, সকাল ১০টা থেকে শুরু করে বিকেল ৫টা নাগাদ সুঘাট ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ২১৮জন হতদরিদ্র কার্ডধারীর মাঝে ৩০ কেজি করে ভিজিডির বিতরণ করা হয়। পরে এসব চালের মধ্যে ১৫০ বস্তা (৩০ কেজি) ঘটনাস্থলেই কালোবাজারির মাধ্যমে বিক্রি করা হয়।

ওই দুই ট্রলিতে করে সেই চাল আনার সময় স্থানীয়রা  টের পেয়ে জোড়গাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এলাকায় আটক করে। কিন্তু কৌশলে চালের মালিক পালিয়ে যায়।

শেরপুর থানার ওসি (তদন্ত) বুলবুল ইসলাম জানান, একই ইউনিয়নের সূত্রাপুর গ্রামের জনৈক শম্ভু ওরফে বিমল নামের ব্যক্তি কালোবাজারি করে এ চাল ক্রয় করেছিল। তবে তদন্তের পরই কেবল সঠিক তথ্য জানানো সম্ভব। এ ঘটনায় মামলা করা হবে বলে জানান তিনি।

তবে সুঘাট ইউনিয়নের চেয়ারম্যান আবু সাঈদ বলেন, 'যথাযথ নিয়ম মেনে ভিজিডির কার্ডধারীদের মাঝে চাল  বিতরণ করা হয়েছে। এরপর কী ঘটেছে তা জানা নেই।'  


মন্তব্য