kalerkantho


ঠাকুরগাঁওয়ে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ

ঠাকুরগাঁও প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:০৫



ঠাকুরগাঁওয়ে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ

নতুন প্রজন্মের কাছে একুশের চেতনাকে ধারণ ও এর গৌরবময় ইতিহাসকে পরিচয় করিয়ে দিতে ঠাকুরগাঁওয়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন। 

আজ মঙ্গলবার সকালে জেলার কেন্দ্রিয় শহীদ মিনার সংলগ্ন দীর্ঘ সড়কে সর্ব সাধারণের অংশগ্রহণে আলপনা আকাঁর মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়। আলপনা অঙ্কনে নেতৃত্ব দেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল। এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক জহুরুল ইসলাম, অধ্যাপক মনতোষ কুমার দে, বিশিষ্ট চিত্র শিল্পী ও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কাদিমুল ইসলাম যাদু, জেলা কালচারাল অফিসার সৈয়দ জাকির হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক পার্থ সারথী দাস, উদীচী সভাপতি সেতারা বেগম, কালের কণ্ঠ শুভ সংঘের সভাপতি আবু মহিউদ্দীনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাংস্কৃতিক কর্মীরা।

এছাড়া দিনব্যাপী বিভিন্ন কার্যক্রমের মধ্যে রয়েছে- একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, সকালে ছবি আকাঁ, আবৃত্তি, বিকালে গণসংগীত ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা এবং সন্ধ্যায় সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। 

এ ব্যাপারে জেলা প্রশাসক আব্দুর আওয়াল বলেন, যে ছবি আঁকে সে কখনো মানুষ হত্যা করতে পারে না। সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে প্রধান হাতিয়ার হলো সাংস্কৃতিক চর্চা। তাই নতুন প্রজন্মকে এই পথে আসার অভ্যাস তৈরিতে সকলের সহযোগিতা নিয়ে ঠাকুরগাঁওয়ে এই কার্যক্রম  হাতে নেওয়া হয়েছে। সকলের অংশগ্রহণে ও সহযোগিতায় এই জেলায় এটি প্রতি বছর করা হবে। 



মন্তব্য