kalerkantho


ফেনীতে জব্দ অর্ধটন নকল ঘি, দুই ব্যবসায়ীর ৭০ হাজার টাকা জরিমানা

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:২৮



ফেনীতে জব্দ অর্ধটন নকল ঘি, দুই ব্যবসায়ীর ৭০ হাজার টাকা জরিমানা

ফেনীতে ভোক্তা অধিকার সংরক্ষণে মঙ্গলবার মোবাইল কোর্ট পরিচালনা করে জেলা প্রশাসন। এ অভিযানের নেতৃত্ব প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

এ সময় ফেনীর ভেতরের বাজারে অনুমোদীনহীনভাবে নকল ঘি'সহ আটক করা হয় ফেনীর তাকিয়া রোডের বড় বাজারের নতুন বাজার রোডে ব্যবসায়ী আনোয়ার হোসেনকে। ভিআইপি ও শাহী ব্রান্ডের ঘি বিক্রি করছিলেন তিনি। এই দুটো কম্পানির কোনও অস্তিত্ব নেই, এবং এখানে ব্যবহৃত বিএসটিআই'র সিল নকল। এ সময় আনোয়ার হোসেনকে (৪০) ৫০ হাজার টাকা জরিমানা করেন আদালত। জব্দ করা হয় ৪০৮ কেজি ঘি।

অন্যদিকে শহরের পৌর হকার্স মার্কেটে এই নকল ঘি বিক্রির দায়ে বন্দুয়া এন্টারপ্রাইজের আবুল বাশারকে (৩১) ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ করা হয় ১০ লিটার ঘি। পরে জব্দকৃত ঘি ধ্বংস করা হয়।

এছাড়াও অভিযান পরিচালনা করা হয় ফেনীর পেট্রল পাম্প গুলোতে। পাম্পগুলো হলো কলেজ রোডের মেসার্স আব্দুল কুদ্দুস পাম্প, মহিপালের হাজী নজির আহম্মেদ ফিলিং স্টেশন, মহিপাল ফিলিং স্টেশন, স্টার লাইন ফিলিং স্টেশন, মুহুরী ফিলিং স্টেশন। এ সময় পাম্পগুলোতে মাপে ডিজেল, অকটেন ও পেট্রোল সঠিক পাওয়া যায়।

এই অভিযানে উপস্থিত ছিলেন বিএসটিআই পরিদর্শক সাইফুর রহমান, ফিল্ড অফিসার আশিকুজ্জামান, পদ্মা, মেঘনা, যমুনা ওয়েলের ডেপুটি সেলস অফিসার, স্যানিটারি ইন্সপেক্টর কৃষ্ণময় বণিক ও ব্যাটালিয়ান আনসারের সদস্যরা উপস্থিত ছিলেন।


মন্তব্য