kalerkantho


চাঁদপুরে মাসুদ হত্যা মামলায় পাঁচজনের ফাঁসি

চাঁদপুর প্রতিনিধি    

২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:৪২



চাঁদপুরে মাসুদ হত্যা মামলায় পাঁচজনের ফাঁসি

চাঁদপুরের মতলবে ২০০৮ সালে দোকান কর্মচারী মাসুদ রানাকে হত্যার দায়ে পাঁচজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে জেলা অতিরিক্ত দায়রা জজ মো. মামুনুর রশিদ এই আদেশ দেন।

রায়ে দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন ইয়াসিন বেপারী, আব্দুল খালেক মোল্লা, ফারুক ওরফে নবী, সেলিম মাঝি এবং আলী মুন্সি। এদের মধ্যে আদালতে উপস্থিত ছিলেন ফারুক ওরফে নবী এবং আলী মুন্সি। অন্য তিনজন ঘটনার পর থেকে পলাতক। তবে এই ঘটনা এজাহারভুক্ত আরো তিনজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

ঘটনার বিবরণে জানা গেছে, মতলব দক্ষিণে একটি তেলের দোকানে কাজ করতেন মাসুদ রানা। ২০০৮ সালের ৫ অক্টোবর গভীর রাতে পূর্ব শত্রুতার জের ধরে অভিযুক্তরা মাসুদ রানাকে শ্বাসরোধ করে হত্যা করে।

ওই ঘটনায় নিহতের বাবা রবিউল দর্জি থানায় মামলা করলে দীর্ঘ তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযেগপত্র দাখিল করে। মঙ্গলবার রায় ঘোষণার পর তিনি সন্তোষ প্রকাশ করে এই রায় দ্রুত কার্যকর করার জন্য দাবি জানান।

এদিকে, রায় ঘোষণার পর সন্তোষ প্রকাশ করেছেন বাদী পক্ষের আইনজীবী, পিপি রুহুল আমিন, অতিরিক্ত পিপি সায়েদুল ইসলাম বাবু, দেবাশীষ কর মধু। অন্যদিকে, আসামি পক্ষের আইনজীবী জয়নাল আবেদীন জানান, এই রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল করবেন।

 


মন্তব্য