kalerkantho


শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের গল্প শোনালেন শেখ লুৎফর রহমান বাচ্চু

গোপালগঞ্জ প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২২:৫৫



শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের গল্প শোনালেন শেখ লুৎফর রহমান বাচ্চু

ছবি: কালের কণ্ঠ

গোপালগঞ্জে শিক্ষার্থীদের মহান মুক্তিযুদ্ধের গল্প শোনালেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু।

আজ সোমবার দুপুরে গোপালগঞ্জে অনুষ্ঠিত তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার দ্বিতীয় দিনে আগত বিভিন্ন স্কুলের শিক্ষাক্ষার্থীদের তিনি গৌরবময় ইতিহাস বর্ণনা করেন।

মুক্তিযোদ্ধা শেখ লুৎফর রহমান বাচ্চু তার জীবদ্দশায় খুব কাছ থেকে দেখা '৫২-এর ভাষা আন্দোলন, '৬৯-এর গন-অভ্যুত্থান, রোসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ ও পরবর্তী '৭১-এর মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বর্ণনা করেন।

বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়া লাখো শহীদদের আত্মত্যাগ ও মা-বোনের সম্ভ্রমহানি, পাক-হানাদার বাহিনীর নির্মম নির্যাতনের গল্প শোনান তিনি।

আগত শিক্ষার্থীরা মন্ত্রমুগ্ধের মতো বাংলাদেশে ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ ও হানাদার বাহিনীর নির্যাতনের করুণ কাহিনী শোনে। এ সময় পুরো মেলা প্রাঙ্গণ নিস্তব্ধ হয়ে পড়ে।

মেলার আয়োজক অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) আব্দুল জলিল, জেলার অসংখ্য বীর মুক্তিযোদ্ধাগণ, এস এম মডেল স্কুল, বীণাপাণি সরকারি উচ্চ বালিকা স্কুল, স্বর্ণকলি হাই স্কুলের পাঁচ শতাধিক শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

তিন দিনের চলা এই মেলা কাল মঙ্গলবার বিকেলে সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলার সমাপ্ত হবে।



মন্তব্য