kalerkantho


লক্ষ্মীপুরের সাবেক এমপি আবদুর রব চৌধুরী আর নেই

লক্ষ্মীপুর প্রতিনিধি    

১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:৫৪



লক্ষ্মীপুরের সাবেক এমপি আবদুর রব চৌধুরী আর নেই

ছবি : কালের কণ্ঠ

লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট আবদুর রব চৌধুরী (৯৫) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি....রাজেউন)। আজ রবিবার ভোরে ঢাকার গুলশানের বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী আবদুর রব চৌধুরী লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের সেবা গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে। তিনি ১৯৯১ ও ৯৬ সালে বিএনপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচেন মনোনয়ন না পেয়ে বিএনপি ছেড়ে আওয়ামী লীগ থেকে নির্বাচন করেন। ওই সময় তিনি আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্যের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ সরকারের সচিব পদে দায়িত্ব পালন করেছেন। 

তার মৃত্যুতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল, কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন ও জেলা আইনজীবী সমিতির সভাপতি জসিম উদ্দিন শোক প্রকাশ করেন। 

মরহুমের নামাজের জানাযা আজ দুপুরে হাইকোর্ট প্রাঙ্গণে, বাদ আসর গুলশান আজাদ মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। পরে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।



মন্তব্য