kalerkantho


সাভারে ১০ হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)    

১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:২১



সাভারে ১০ হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ছবি : কালের কণ্ঠ

সাভারে বিভিন্ন বাসা বাড়িতে স্থানীয় প্রভাবশালীদের সহযোগিতায় অবৈধভাবে নেওয়া অন্তত ১০ হাজার পরিবারে ব্যবহৃত অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেড। আজ রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের শ্যামপুর বাজার ও দক্ষিণ শ্যামপুর এলাকায় সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের উদ্যোগে আমিনবাজার রজাস্ব সার্কেরের সহকারী কমিশনার (ভুমি ) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এইচএম সালাউদ্দিন মঞ্জুর নেতৃত্বে এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করণ কাজ পরিচালিত হয়। 

এলাকাবাসী জানায়, কয়েকমাস আগে শ্যামপুর বাজার ও দক্ষিণ শ্যামপুর এলাকা ও এর আশপাশের বিভিন্ন এলাকার কোন কোন বাসা বাড়ির মালিকগণ স্থানীয় একটি প্রভাবশালী চক্রকে ৩০ থেকে ৫০ হাজার টাকা প্রদান করে ববৈধভাবে প্রত্যেক বাড়িতে গ্যাস সংযোগ নিয়েছেন। এই অবৈধ গ্যাস সরবরাহ দেয়ার কারণে বৈধ সংযোগ নেওয়া গ্রাহকরা প্রয়োজনীয় চাপের (প্রেসারের) গ্যাস পাচ্ছেন না। 

খবর পেয়ে রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই সমস্ত এলাকার প্রায় ১০ হাজার পরিবারের মধ্যে অবৈধভাবে নেওয়া গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে। তিতাস ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে মূল পয়েন্টে মাটির নীচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়। এ ঘটনায় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের অভিযোগে এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান জানান, বৈধ গ্রাহকদের নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ নিশ্চিতকরণ ও অবৈধ সংযোগের সংখ্যা কমাতে তাদের এই অভিযান অব্যাহত থাকবে। সাভার-আশুলিয়ার সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। 

এসময় উপস্থিত ছিলেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর, সাভার তিতাস গ্যাস অফিসের ডেপুটি ম্যানেজার প্রকৌশলী হাদী আব্দুর রহিম, সহ ব্যবস্থাপক আনিসুজ্জামান, আব্দুল মান্নানসহ আরো অনেকে। 



মন্তব্য