kalerkantho


নড়াইলে ইউপি চেয়ারম্যান হত্যা: মেম্বারসহ ৪ জনকে আদালতে প্রেরণ

সাংবাদিকদের ওসির অসহযোগিতা

নড়াইল প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:১০



নড়াইলে ইউপি চেয়ারম্যান হত্যা: মেম্বারসহ ৪ জনকে আদালতে প্রেরণ

ছবি : নিহত ইউপি চেয়ারম্যান লতিফুর রহমান পলাশ

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা লতিফুর রহমান পলাশকে (৪৮) প্রকাশ্যে গুলি করে এবং কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে ইউপি মেম্বারসহ চারজনকে ৫৪ ধারায় আটক দেখিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে প্রেরণ করেছে পুলিশ । 

আজ শনিবার দুপুরে তাদের আদালতে প্রেরণ করা হয়। পরে আদালত থেকে তাদের কারাগারে পাঠানো হয়েছে। আটকৃতরা হলেন- দিঘলিয়া ইউপি মেম্বর বাটিকাবাড়ি গ্রামের মহিউদ্দিন কাজীর ছেলে ফরিদ আহম্মেদ বুলু (৪৮), কুমড়ী গ্রামের আবদুস সালাম শরীফের ছেলে শরীফ বাকি বিল্লাহ (৩৮), একই গ্রামের সোহেল হোসেনের ছেলের স্ত্রী রিজিয়া সুলতানা এবং লোহাগড়া পৌরসভার রাজুপুরের সাত্তার শেখের ছেলে মিরান শেখ (৩০)। এ হত্যাকাণ্ডের ৩ দিন পার হলেও আজ বিকেল ৫টা পর্যন্ত কোনো মামলা হয়নি। 

আরো পড়ুন: মাগুরায় জেলা প্রশাসক বরাবর বিএনপির স্মারকলিপি

এদিকে হত্যা ঘটনার পরবর্তী পুলিশের অগ্রগতি, মামলাসহ আটকের ব্যাপারে গত শুক্রবার বিকেল থেকে শনিবার পর্যন্ত বিভিন্ন সময়ে লোহাগড়া থানার ওসি শফিকুল ইসলামের সাথে যোগাযোগ করলেও তিনি সাড়া দেননি। আদালত সূত্রে আটকের খবর পাওয়া গেছে। স্থানীয় গণমাধ্যমকর্মীদের অভিযোগ, পলাশ হত্যার ঘটনার পর থেকে ওসি শফিকুল ইসলাম সাংবাদিকদের এড়িয়ে যাচ্ছেন, কোনো বক্তব্য দিচ্ছেন না।

নিহতের স্বজন ও কুমড়ী গ্রামের চেয়ারম্যান পলাশের সহকর্মীরা জানান, কয়েক শত পুলিশ কুমড়ী গ্রামে ঘোরাফেরা করলেও আসামিদের ধরা কিংবা তাদের শনাক্ত করতে তাদের দৃশ্যমান তৎপরতা নেই। প্রকাশ্যে হত্যাকাণ্ডে কারা অংশ নিয়েছে, সবার চোখের সামনে কারা পালিয়ে গেছে তা সবাই দেখেছে। আর পুলিশ এখনো নিরাপত্তার মহড়া নিয়ে ব্যস্ত।

শুক্রবার বিকেল ৩টায় লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে নিহত চেয়ারম্যান পলাশের নামাজে জানাজা শেষে দিঘলিয়া ইউনিয়নের কুমড়ি গ্রামের বাড়িতে দাফন করা হয়।

আরো পড়ুন: ঝিনাইদহে ছিনতাইকারীর ছুরিকাঘাতে পানচাষি নিহত

গত ১৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) দুপুর পৌনে ১২টার দিকে নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে দিঘলিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা লতিফুর রহমান পলাশকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। 



মন্তব্য