kalerkantho


বইমেলার দাবিতে নরসিংদীতে মানববন্ধন

নরসিংদী প্রতিনিধি   

১৭ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:৫২



বইমেলার দাবিতে নরসিংদীতে মানববন্ধন

ছবি : কালের কণ্ঠ

নরসিংদীতে বইমেলার দাবিতে মানববন্ধন করেছে নরসিংদী সরকারি কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন। আজ শনিবার বেলা ১১টার দিকে নরসিংদী সরকারি কলেজ মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রায় কয়েক শতাধিক বিভিন্ন পেশাজীবী, শিক্ষার্থী ও সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। এসময় তাঁরা বিভিন্ন ফেস্টুন প্লেকার্ড প্রদর্শন করে।

নরসিংদীতে গত দুবছর ধরে বইমেলা আয়োজন হচ্ছে না। জেলা প্রশাসনের আয়োজনে সর্বশেষ ২০১৬ সালে নরসিংদী সরকারি কলেজ মাঠে বৃহৎ পরিসরে আয়োজন হয়েছিল প্রাণের বইমেলা। মেলা না হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকেই নিজেদের ক্ষোভ প্রকাশ করেছেন। আর ফেসবুকের মাধ্যমে বইমেলার দাবিতে মানববন্ধনের আহ্বান জানানো হয়। এরই ধারাবাহিকতায় আজ শনিবার মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এ নিয়ে গত শুক্রবার কালের কণ্ঠের বুড়িগঙ্গা পাতায় 'নরসিংদীতে দুই বছর ধরে বন্ধ বই মেলা’ শিরোণামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

বিভিন্ন পেশাজীবী, শিক্ষার্থী ও সংগঠনের নেতাকর্মীরা তাদের বক্তব্যে জানান, বইমেলা সংসৃ্কতি ও সাহিত্য প্রেমীদের প্রাণের স্পন্দন। আর এই স্পন্দন ছাড়া কেউ ভাল থাকতে পারে না। তাই বইমেলা হতেই হবে। যদি বইমেলার আয়োজন নিয়ে প্রশাসনের সঙ্গে নরসিংদী সরকারি কলেজ কর্তৃপক্ষের দুরত্ব থাকে। এটা উনাদের ব্যাপার। আমরা নরসিংদীবাসী কেন বইমেলা থেকে বঞ্চিত হব। আর জেলা প্রশাসন শিল্পকলা মাঠে প্রতিনিয়ত উন্নয়ন মেলা, পণ্য মেলা, উদ্ভাবনী মেলা করতে পারে তাহলে বইমেলা করতে আপত্তি কোথায়? তাই ভাষার মাসে আমাদের নরসিংদীবাসীর একটা দাবি বইমেলার আয়োজন করা হউক। 


মন্তব্য