kalerkantho


আজ খুলনায় শুরু হচ্ছে কৃষক সমিতির জাতীয় সম্মেলন

নিজস্ব প্রতিবেদক   

১৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০১:৩৯



আজ খুলনায় শুরু হচ্ছে কৃষক সমিতির জাতীয় সম্মেলন

জোরদার কৃষক আন্দোলন গড়ে তোলার প্রত্যয় নিয়ে ও কৃষি-কৃষক বাঁচাতে বাংলাদেশ কৃষক সমিতির ত্রয়োদশ জাতীয় সম্মেলন আজ বৃহস্পতিবার খুলনায় শুরু হচ্ছে। খুলনা শহীদ হাদিস পার্কে বেলা ২টায় সম্মেলনের উদ্বোধন করবেন প্রবীণ কৃষক নেতা আব্দুল আজিজ তালুকদার।

সম্মেলনে জার্মানী, নেপাল, ভারতের ৭টি সংগঠনের জাতীয় কৃষক নেতৃবৃন্দ অংশগ্রহণ করবে। সম্মেলনের কাউন্সিল অধিবেশন আগামীকাল শুক্রবার সকাল ১০টায় খুলনার প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হবে।  

জাতীয় সম্মেলন উপলক্ষে কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষকনেতা মোর্শেদ আলী ও সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন এক বিবৃতিতে সম্মেলন সফল করার আহ্বান জানিয়েছেন।

তাদের দাবি, ভূমি ব্যবহার নীতিমালা ও কার্যকর ভূমি সংস্কার, বিএডিসিকে সচল ও বিএডিসির মাধ্যমে সসত্মায় কৃষি উপকরণ ও ভাড়ায় কৃষি যন্ত্রপাতি সরবরাহ, ধান, গম, পাট, ভুট্টা, সব্জিসহ ফসলের লাভজনক দাম প্রদান, ইউনিয়ন পর্যায়ে সরকারি ক্রয়কেন্দ্র চালু করে খোদ কৃষকের কাছ থেকে সরাসরি ফসল ক্রয়, আলু ও সবজি সংরক্ষণের পর্যাপ্ত কোল্ডস্টোরেজ নির্মাণ ও কৃষিভিত্তিক শিল্প গড়ে তোলা, ভূমি অফিস ও পল্লী বিদ্যুতের অনিয়ম-হয়রানি দুর্নীতি বন্ধ করা, শষ্যবীমা ও পলস্নী রেশনিং চালু করা।


মন্তব্য