kalerkantho


বাগাতিপাড়ায় কৃষকদের বিনামূল্যে সার ও বীজ বিতরণ

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:৩৩



বাগাতিপাড়ায় কৃষকদের বিনামূল্যে সার ও বীজ বিতরণ

ছবি : কালের কণ্ঠ

নাটোরের বাগাতিপাড়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। আজ বুধবার সকালে উপজেলা চত্ত্বরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ২৫০ জন কৃষকের মাঝে এসব সার ও বীজ বিতরণ করে কৃষি সমপ্রসারণ অধিদপ্তর।

এ সময় ২০০ জন প্রত্যেক কৃষককে মুগ বীজ ৫ কেজি, ১০ কেজি ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার এবং ৫০জন প্রত্যেক কৃষককে তিল বীজ ১ কেজি, ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার দেওয়া হয়। চলতি বছর উপজেলায় মোট ৬০৩ জন কৃষকের মধ্যে মুগ, সরিষা, গম ও তিল বীজ পর্যায়ক্রমে বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি আবুল কালাম তার বক্তব্যে বলেন, দেশে এখন খাদ্যের অভাব নেই। খাদ্যে স্বয়ংসম্পুর্ণ করতে সক্ষম হয়েছে বর্তমান সরকার। তিনি দেশকে আরো এগিয়ে নিতে সকলকে একসাথে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানুর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কৃষি কর্মকর্তা মমরেজ আলী, অন্যান্যদের উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আঃ হামিদ মিয়া, যুগ্ম সম্পাদক সুকুমার মুখার্জী, কৃষি সম্প্রসারন কর্মকর্তা সুমাইয়া শারমিন প্রমুখ।



মন্তব্য