kalerkantho


কক্সবাজারে রেড ক্রিসেন্টের তিন দিনব্যাপী অনুষ্ঠান শুরু

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:২০



কক্সবাজারে রেড ক্রিসেন্টের তিন দিনব্যাপী অনুষ্ঠান শুরু

ছবি: কালের কণ্ঠ

কক্সবাজারে মঙ্গলবার থেকে শুরু হয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ৩ দিনের পার্টনারশীপ মিটিং। আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় কক্সবাজারের ইনানী সৈকতের একটি বিলাস বহুল হোটেলে শুরু হয়েছে এই মিটিং। ইতিমধ্যে বাংলাদেশসহ বিশ্বের ২২টি দেশের রেড ক্রিসেন্ট ও রেড ক্রস প্রতিনিধিরা কক্সবাজারে এসে পৌঁছেছেন।

২২টি দেশের জাতীয় রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটি, আন্তর্জাতিক রেডক্রস ও রেড ক্রিসেন্ট প্রতিনিধি এবং সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি ও কক্সবাজারে কর্মরত আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার প্রতিনিধিসহ স্থানীয় প্রশাসনের ২০০ জন প্রতিনিধি পার্টনারশীপ মিটিংয়ে অংশ নিচ্ছেন।

মঙ্গলবার তিন দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনীতে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার। অনুষ্ঠানে বক্তৃতা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান এমপি ডা. মো. হাবিবে মিল্লাত এমপি, কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীসহ অন্যন্যরা।

এর আগে তিন দিনের অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা মঙ্গলবার সকাল থেকে দিনব্যাপী উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা শিবিরে কয়েক দলে ভাগ হয়ে পরিদর্শন করেন। প্রতিনিধি দলের সদস্যরা রোহিঙ্গা শিবিরের ফিল্ড হাসপাতাল ও ত্রাণ বিতরণ কেন্দ্রসমূহ ঘুরে দেখেন। তারা রোহিঙ্গাদের সঙ্গে কথা বার্তাও বলেন।



মন্তব্য