kalerkantho


কিশোরগঞ্জে বিএনপির ২১ নেতাকর্মী আটক

কিশোরগঞ্জ প্রতিনিধি    

৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:০৭



কিশোরগঞ্জে বিএনপির ২১ নেতাকর্মী আটক

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার প্রতিবাদে কিশোরগঞ্জে বিক্ষোভ মিছিলের চেষ্টা করেছে জেলা বিএনপি। এ সময় মিছিল থেকে ২১ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

আজ শুক্রবার জুমার নামাজের পর শহীদী মসজিদ চত্বর থেকে মিছিলটি বের করার চেষ্টা করে বিএনপি। এ সময় পুলিশ তাদের বাধা দেয় এবং একপর্যায়ে লাঠিচার্জ করা হয়। পুলিশি বাধা অতিক্রম করার সময় পুলিশ জেলা বিএনপির সহ-সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জালাল মো. গাউস, জেলা বিএনপির সহ-সভাপতি রুহুল হোসাইন, সাংগঠনিক সম্পাদক ইসরাইল মিয়াসহ ২১ জনকে আটক করে।

কিশোরগঞ্জ মডেল থানার ওসি আবু শামা মো. ইকবাল হায়াত জানান, বৃহস্পতিবার বিকেলে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এতে ১০ জন পুলিশ আহত হয়। সেই ঘটনায় এসআই মো. মেহেদী  হাসান বাদী হয়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক হাজি ইসরাইল মিয়াকে প্রধান আসামি করে ২৬ জনের নাম উল্লেখ ও আরো অজ্ঞাত ৩০-৩৫ জনকে আসামি করে একটি মামলা করা হয়।

ওসি আরো বলেন, 'আজ যাদের আটক করা হয়েছে, তাদের মধ্যে গতকালের মামলার আসামি রয়েছেন।  সহিংসতা করা ও পুলিশের কাজে বাধার অভিযোগে আরেকটি মামলার প্রস্তুতি চলছে।' 

তবে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, গতকাল তাদের মিছিলটি ছিল একেবারে শান্তিপূর্ণ। পুলিশ বিনা উসকানিতে তাদের মিছিলে হামলা চালিয়ে নেতাকর্মীদের আটক করেছে। পুলিশ অহেতুক বিএনপির নেতাকর্মীদের হয়রানি করছে।

আরো পড়ুন লালমনিরহাটে বিএনপির বিক্ষোভ সমাবেশ

কিশোরগঞ্জ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম বলেন, 'যারা সহিংসতা করছেন বা করার পরিকল্পনা করছেন পুলিশ কেবল তাদেরই বাধা দিচ্ছে কিংবা আটক করছে। নিরীহ কাউকে ধরা হচ্ছে না। তিনি আরো বলেন, আজ শুরুতে যাদের আটক করা হয়েছে। তাদের মধ্যে নির্দোষদের ছেড়ে দেওয়া হতে পারে। এ জন্য যাচাই বাছাইয়ের কাজ চলছে।' 

আরো পড়ুন ধর্মপাশায় বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

পুলিশ জানিয়েছে, এ পর্যন্ত গত কয়েক দিনে পুলিশ বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামসহ মোট ৪০ জনকে গ্রেপ্তার করেছে। 


মন্তব্য