kalerkantho


ধর্মপাশায় বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

হাওরাঞ্চল প্রতিনিধি    

৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:০৭



ধর্মপাশায় বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার রায় ঘোষণাকে কেন্দ্র করে সুনামগঞ্জের ধর্মপাশায় পুলিশের ওপর বিএনপি  নেতাকর্মীদের হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে ধর্মপাশা থানার এসআই জহির বাদী হয়ে উপজেলা বিএনপির একাংশের সাধারণ সম্পাদক আলী আমজাদকে প্রধান আসামি করে ১৮ জনের নাম উল্লেখ ও  অজ্ঞাতনামা আরো শতাধিক নেতাকর্মীকে আসামি করে থানায় এ পুলিশ এসল্ট মামলাটি দায়ের করে।

ধর্মপাশা থানার ওসি সুরঞ্জিত তালুকদার জানান, বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার রায় ঘোষণার পরপরই ওইদিন বিকেলে ধর্মপাশা উপজেলা বিএনপির একাংশের সাধারণ সম্পাদক আলী আমজাদের নেতৃত্বে শতাধিক বিক্ষুব্ধ নেতাকর্মী উপজেলা সদরের কলেজ রোড, হলিদাকান্দা ও দশধরী এলাকায় বিক্ষোভ মিছিলসহ রাস্তায় পিকেটিং করতে থাকে। এতে পুলিশ তাতে বাধা দিতে গেলে বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। তাদের ইট পাটকেলের আঘাতে থানার এএসআই হামীম, কনস্টেবল পলাশ ও কনেস্টবল হুমায়ুন কবীর আহত হন।

আরো পড়ুন নওগাঁয় পুলিশি বেষ্টনীর মধ্যে বিএনপির বিক্ষোভ  

পরে পুলিশ শট গানের তিন রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই ঘটনায় ওই রাতেই এসআই জহির বাদী হয়ে থানায় এ পুলিশ এসল্ট মামলাটি দায়ের করেন।

আরো পড়ুন  শরীয়তপুরে বিএনপির বিক্ষোভ মিছিলের চেষ্টা  

ওসি আরো জানান, যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা সামাল দিতে এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে এবং আসামিদেরকেও গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

                



মন্তব্য