kalerkantho


খালেদা জিয়ার সাজার প্রতিবাদ

শেরপুরে বিএনপির চার নেতাকর্মী গ্রেপ্তার

শেরপুর প্রতিনিধি    

৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:৫৫



শেরপুরে বিএনপির চার নেতাকর্মী গ্রেপ্তার

শেরপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মামুনুর রশিদ পলাশসহ যুবদল ও ছাত্রদলের চার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শুক্রবার বিকেল সোয়া ৩টার দিকে শহরের মাধবপুর লাহিড়ী কাচারি এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার অন্য তিনজন হলেন যুবদল নেতা আব্দুল করিম, ছাত্রদলকর্মী সারোয়ার হোসেন মিল্টন ও ইদ্রিস আলী।

প্রত্যক্ষদর্শী ও বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার রায়ের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল বের করার জন্য শহরের লাহিড়ী কাচারি এলাকায় সমবেত হচ্ছিলেন বিএনপি-যুবদল-ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় পুলিশ সেখানে হাজির হয়ে বিএনপি নেতা পলাশসহ চারজনকে গ্রেপ্তার করে সদর থানায় নিয়ে যায়। অন্য নেতাকর্মীরা তখন ছত্রভঙ্গ হয়ে যায়।

এ ব্যাপারে শেরপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মাহমুদুল হক রুবেল বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন, পুলিশ বিএনপি নেতাকর্মীদের রাজপথেও থাকতে দিচ্ছে না, বাসাবাড়িতেও থাকতে দিচ্ছে না। সাজানো মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের বাসায় বাসায় গিয়ে তল্লাশির নামে হয়রানি করছে। রাজপথ থেকে ধরে নিয়ে যাচ্ছে।

শেরপুর সদর থানার ওসি মো. নজরুল ইসলাম বিএনপির চার নেতাকর্মীকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, 'দুই দিন আগের একটি নাশকতা চেষ্টার ষড়যন্ত্রের মামলায় তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।' 



মন্তব্য