kalerkantho


বেনাপোল চেকপোস্টে বিদেশি মুদ্রাসহ আটক ৫ পাচারকারী

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:২৫



বেনাপোল চেকপোস্টে বিদেশি মুদ্রাসহ আটক ৫ পাচারকারী

বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে ৫৯ লাখ ৫৯ হাজার ৭৫৪ টাকা মূল্যের বিভিন্ন ধরনের বিদেশি মুদ্রাসহ ৫ পাচারকারীকে আটক করা হয়েছে। আজ শুক্রবার দুপুরে ভারত থেকে ফেরার পথে বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে থেকে তাদের আটক করেন ৪৯ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা।

আটককৃতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থানার মৃত কাওছার আলীর স্ত্রী ইয়াসমিন আক্তার (৩৫), নারাণগঞ্জের ফতুল্লা থানার আইয়ুব আলীর স্ত্রী শাহেদা বেগম (৩৮), চাঁদপুরের মতলব উপজেলার মৃত টিটু বোকাউলের ছেলে নজরুল ইসলাম (৪১), ঢাকার মিরপুরের খবির উদ্দীনের ছেলে শহিদুর রহমান (৫২) ও আব্দুল মান্নান খানের ছেলে জুয়েল খান (৩২)।

এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে জানানো হয়, তাদের কাছে গোপন খবর আসে বেনাপোল চেকপোস্ট হয়ে ভারত থেকে বিপুল পরিমাণ বিদেশি মুদ্রার একটি চালান কাস্টমস পার হয়ে এপারে আসছে। এর পরিপ্রেক্ষিতে বিজিবি আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের বিজিবি চেকপোস্টে সন্দেহভাজন ৫ যাত্রীকে আটক করে। পরে তাদের শরীর তল্লাশি চালিয়ে বিভিন্ন স্থান থেকে ৩৫ লাখ ভারতীয় রুপি, ২০০ মার্কিন ডলার, ২০ হাজার ৭০০ কানাডিয়ান ডলার পাওয়া যায়। বাংলাদেশি টাকায় যা ৫৯ লাখ ৫৯ হাজার ৭৫৪ টাকার সমান হবে বলে জানায় বিজিবি।

এ ঘটনার সত্যতা স্বীকার করে ৪৯ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক ইমাম হোসেন জানান, আটককৃতদের বিরুদ্ধে মুদ্রাপাচার আইনে মামলা দিয়ে পুলিশে সোপর্দের প্রক্রিয়া চলছে।



মন্তব্য