kalerkantho


চাঁদপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুর মৃত্যু

চাঁদপুর প্রতিনিধি    

৬ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:১৫



চাঁদপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুর মৃত্যু

চাঁদপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে সুমাইয়া আক্তার ইভা নামের ছয় মাসের এক শিশুরমৃত্যু হয়েছে। দুর্ঘটনায় নয়ন মিজি নামের আট বছরের এক শিশু আহত হয়েছে।

সোমবার গভীর রাতে সদর উপজেলার মৈশাদী ইউনিয়নের পশ্চিম মৈশাদী গ্রামে এই দুর্ঘটনা ঘটে। মৃত সুমাইয়া আক্তার ইভা নাছির মিজি ও মারজানা বেগম দম্পতির  সন্তান। এই ঘটনায় একটি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। দুর্ঘটনার পর আশপাশের লোকজন ক্ষতিগ্রস্ত ঘরের ভেতর থেকে শিশুটির মৃতদেহ উদ্ধার করে।

ঘটনার শিকার পরিবারের সদস্য নাছির মিজি জানান, গভীর রাতে বাড়ি ফিরে তিনি স্ত্রী মারজানা বেগমকে ডিম ভাজতে বলেন। এ সময় হঠাৎ গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হলে মুহূর্তের মধ্যে গোটা বসতঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে বসতঘরের সবাই নিরাপদে বেরিয়ে গেলেও ঘুমন্ত ছয়  মাসের শিশু সুমাইয়া আক্তার ইভা পুড়ে মারা যায়। এ সময় তাদের অপর সন্তান নয়ন মিজি আগুনে পুড়ে আহত হয়।

প্রত্যক্ষদর্শী ফারুক খান জানান, এলাকাবাসী পুড়ে যাওয়া ঘরের ভেতর থেকে শিশুটির মৃতদেহ উদ্ধার করে। তিনি জানান, দিনমজুর নাছির মিজি অনেক কষ্টে কিছুদিন আগে দোচালা বসতঘর নির্মাণ করেন। পৃথক রান্নাঘর না থাকায় এর ভেতরই গ্যাস সিলিন্ডারের চুলা স্থাপন করেন। 

আরো পড়ুন রংপুরে বোরো চাষে সেচ খরচ বৃদ্ধি 

খবর পেয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আফজাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ছাড়া সদর মডেল থানার এসআই বিপ্লব কান্তি হতভাগী শিশুটির মৃতদেহের সুরতহাল করেন। অতিরিক্ত পুলিশ সুপার জানান, মেয়াদোত্তীর্ণ গ্যাস সিলিন্ডারের কারণে এই দুর্ঘটনা ঘটতে পারে। তবে প্রশাসনের অনুমতি নিয়ে ময়নাতদন্ত ছাড়াই শিশুটির মৃতদেহ দাফনের অনুমতি দেওয়া হয়।

আরো পড়ুন আশুলিয়ায় চিকিৎসকের রহস্যজনক মৃত্যু

এই ঘটনায় সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের সচিব আবু বকর মানিক জানান, ক্ষতিগ্রস্ত পরিবারকে চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামানের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। 



মন্তব্য