kalerkantho


রংপুরে মাজারের খাদেম হত্যা মামলা

১৩ জেএমবির বিরুদ্ধে অভিযোগ গঠন, সাক্ষ্যগ্রহণ ২৮ জানুয়ারি

রংপুর অফিস   

২৩ জানুয়ারি, ২০১৮ ২২:৪৫



১৩ জেএমবির বিরুদ্ধে অভিযোগ গঠন, সাক্ষ্যগ্রহণ ২৮ জানুয়ারি

রংপুরের কাউনিয়ায় মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলায় ১৩ জেএমবির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে রংপুরে বিশেষ জজ নরেশ চন্দ্র সরকার আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ পড়ে শোনালে তারা সকলেই নিজেদের নির্দোষ দাবি করেন। পরে বিচারক আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আগামী ২৮ জানুয়ারি সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন।

এর আগে কঠোর পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে ওই মামলার আসামি গ্রেপ্তার হওয়া ১১ জঙ্গিকে রংপুর কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে আনা হয়। এই মামলায় পুলিশ তদন্ত শেষে ১৩ জঙ্গির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। পুলিশ এ পর্যন্ত ১১ জেএমবির জঙ্গিকে গ্রেপ্তার করেছে। দুই জঙ্গি এখনো পলাতক রয়েছে।

কারাগারে আটক যে ১১ জন জঙ্গিকে আদালতে হাজির করা হয় তারা হলো মাসুদ রানা, এছাহাক আলী, লিটন মিয়া, সরওয়ার হোসেন, সাদাত ওরফে রতন, তৌফিকুল ইসলাম, আবু সাঈদ, সাখাওয়াত হোসেন, জাহাঙ্গীর হোসেন, বিজয় ওরফে আলী ওরফে দর্জি, এবং বাবুল আখতার। পলাতকরা হলো নজিবুল ইসলাম ও চান্দু মিয়া।

সরকার পক্ষে মামলা পরিচালনাকারী বিশেষ পিপি রথিশ চন্দ্র ভৌমিক বাবু সোনা জানান, চাঞ্চল্যকর মাজারের খাদেম হত্যা মামলায় ১১ জঙ্গি ধরা পড়েছে। তারা কারাগারে আটক আছে। বাকি দুই জঙ্গির অনুপস্থিতিতে বিচার কার্য শুরু হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ১০ নভেম্বর রংপুরের কাউনিয়া উপজেলার টেপামধূপুর এলাকায় রাত ৯টার দিকে বাসায় ফেরার পথে সন্ত্রাসীরা স্থানীয় মাজারের খাদেম ও আওয়ামী লীগ নেতা রহমত আলীকে গলা কেটে হত্যা করে। এ ঘটনায় নিহত রহমত আলীর ছেলে শফিকুল ইসলাম বাদী হয়ে কাউনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।



মন্তব্য