kalerkantho


চাকরি স্থায়ীকরণের দাবি

চাঁদপুরে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের অবস্থান কর্মসূচি

চাঁদপুর প্রতিনিধি   

২৩ জানুয়ারি, ২০১৮ ২১:০৯



চাঁদপুরে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের অবস্থান কর্মসূচি

চাকরি স্থায়ীকরণের দাবিতে জেলা সিভিল সার্জনের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন চাঁদপুরের দুই শতাধিক কমিউনিটি ক্লিনিক হেলথ কেয়ার প্রোভাইডার। আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কর্মসূচি চলে। এর আগে গত দুই দিন তারা নিজ নিজ উপজেলায় অবস্থান কর্মসূচি পালন করেন।

এ সময় আন্দোলনকারীরা বঙ্গবন্ধুর একটি ডায়েরিতে পাওয়া প্রধানমন্ত্রীর বক্তব্য উপস্থাপন করে বলেন, কমিউনিটি ক্লিনিক জাতির জনকের একটি স্বপ্ন ছিল। আর তাই বাস্তবায়ন করেছেন আওয়ামী লীগ সরকারের বর্তমান প্রধানমন্ত্রী। কিন্তু কোনো এক অজানা কারণে তাদের চাকরি স্থায়ীকরণ করা হচ্ছে না। এতে তারা অন্য চাকরির বয়স হারিয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

অবস্থান কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন কমিউনিটি ক্লিনিক হেলথ প্রোভাইডার এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সভাপতি কামরুল ইসলাম বাবলু। অন্যদের মধ্যে সাইফুল ইসলাম মানিক, জাহাঙ্গীর আলম, আবু আল মাসুদ, মোস্তফা কামাল সবুজ, নিজামউদ্দিন, শাহরিয়ার কাদের, রিয়াদ খান প্রমূখ আন্দোলনের  প্রেক্ষাপট তুলে ধরেন।

বক্তারা বলেন, দীর্ঘদিন চাকরি করার পর আজও সারা দেশের ১৩ হাজারেও বেশি কমিউনিটি ক্লিনিক হেলথ প্রোভাইডারের চাকরি স্থায়ী হয়নি। দাবি পূরণ না হলে এই জন্য তারা আগামী ২৭ জানুয়ারি রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে নতুন করে আরো কঠিন আন্দোলনের ঘোষণা দেবেন। 

 



মন্তব্য