kalerkantho


কালীগঞ্জে সাংবাদিকের ওপর দুর্বৃত্তদের হামলা

লালমনিরহাট প্রতিনিধি   

২২ জানুয়ারি, ২০১৮ ১৭:২৫



কালীগঞ্জে সাংবাদিকের ওপর দুর্বৃত্তদের হামলা

ছবি : কালের কণ্ঠ

ব্যবসায়ীক দ্বন্দ্বের জের ধরে লালমনিরহাটের কালীগঞ্জে নিয়াজ আহমেদ শিপন নামের এক সাংবাদিকের ওপর হামলা চালিয়েছে একদল দুর্বৃত্ত। গতকাল রবিবার রাতের এ ঘটনার পর থেকে গুরতর আহত ওই সাংবাদিক কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তিনি দৈনিক খোলা কাগজের কালীগঞ্জ এবং নিউজ বাংলাদেশ ডটকম ও উত্তর বাংলা ডটকম নামের দুটি অনলাইনের লালমনিরহাট প্রতিনিধি হিসেবে কাজ করছেন। এ ঘটনায় আজ সোমবার সন্ধ্যায় কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।  

লিখিত অভিযোগ ও আহত সাংবাদিক সূত্রে জানা গেছে, গতকাল রবিবার রাতে পেশাগত দায়িত্ব পালন শেষে মোটরসাইকেলযোগে কালীগঞ্জ উপজেলার তুষভান্ডারের বাড়ি ফেরার পথে দলগ্রামের সেনপাড়া এলাকায় ওঁৎ পেতে থাকা ওই এলাকার কাবেজ উদ্দিন ও তার ছেলে সামিউল ইসলামসহ সাত থেকে আটজন সাংবাদিক শিপনের গতিরোধ করে আকস্মিক মারপিট শুরু করে। এক পর্যায়ে সে মোটরসাইকেল থেকে মাটিতে পরে যায়। এরপরও তার ওপর মারপিট চলে। পরে তার ক্যামেরা ও ল্যাপটপ কেড়ে নেওয়া হয়। এসময় শিপনের আত্মচিৎকারে স্থানীয়রা ছুটে এলে সেখান থেকে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে তাকে উদ্ধার করে ভর্তি করা হয় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। 

জানা গেছে, সাংবাদিকতার পাশাপাশি শিপন দলগ্রাম বাজার এলাকায় দীর্ঘদিন ধরে ক্যাবল অপারেটর হিসেবে ব্যবসা করে আসছিল। সম্প্রতি সেখানে স্থানীয় কয়েকজন মিলে নতুন করে একই ব্যবসা শুরু করে শিপনের টানানো লাইনসহ বিভিন্ন যন্ত্রপাতি ক্ষতিগ্রস্থ করে আসছিল। এর পাশাপাশি তাকে গুম করে হত্যা করার হুমকী দিয়ে আসছিল ওই দুর্বৃত্তরা। ফলে  গত বছরের ২ নভেম্বর বিষয়টি উল্লেখ করে কালীগঞ্জ থানায় ৬ জনের নাম উল্লেখ করে একটি সাধারণ ডায়েরিও করেছিল নিয়াজ আহমেদ শিপন। 

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. আহসান হাবিব জানান, শিপন বুকে আঘাত পেয়েছেন। ফলে পুরোপুরি সেড়ে উঠতে কিছু দিন সময় লাগবে। 

কালীগঞ্জ থানার ওসি মকবুল হোসেন জানান, ঘটনার পরপরেই সেখানে পুলিশ পাঠোনো হয়েছিল। অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য