kalerkantho


কারখানা মালিককে জরিমানা, দু'জনকে ৬ মাস করে কারাদণ্ড

গুরুদাসপুরে ভেজাল গুড় তৈরির কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নাটোর প্রতিনিধি   

২১ জানুয়ারি, ২০১৮ ১৭:৪৬



গুরুদাসপুরে ভেজাল গুড় তৈরির কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ছবি : কালের কণ্ঠ

নাটোরের গুরুদাসপুরে তিনটি ভেজাল খেজুর গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়ে কারখানার মালিককে এক লাখ টাকা জরিমানা এবং দুইজনকে ৬ মাস করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ রবিবার দুপুরে উপজেলার চাঁচকৈড় পুড়ানপাড়া এবং তালুকদারপাড়ায় ওই অভিযান পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্তুজা খান। 

গুরুদাসপুরের চাঁচকৈড় এলাকার শাহ মাহামুদের ছেলে মুক্তার শাহ (৪০) এবং মৃত আব্দুল আজিজ সোনারের ছেলে সুজন সোনারকে (২৬) ৬ মাসের কারাদণ্ড এবং একই এলাকার হাজী বাদশার ছেলে নাজমুল হোসেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মর্তুজা খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার গুরুদাসপুরের চাঁচকৈড় এলাকার ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে বিভিন্ন চিটা গুড়ের সাথে চিনি মিশিয়ে অস্বাস্থ্যকর পরিবেশ, আখের গুড়কে খেজুর গুড়ের লেবেল লাগানোসহ ভেজাল খেজুর গুড় তৈরি করে বাজারজাত করার অপরাধ পাওয়া যায়। 

এছাড়া স্বাস্থ্যর জন্য ক্ষতিক্ষর এমন সব রাসায়নিক পর্দাথ দিয়ে তারা ভেজাল গুড় তৈরি করে বাজারজাত করে আসছিল। এসময় কারখানার মালিক নাজমুল হোসেনকে এক লাখ টাকা জরিমানা এবং আরো দুইজনকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। এসময় জেলা স্যানিটারী ইন্সপেক্টর মোঃ বজলুল করিম, গুরুদাসপুর পৌর স্যানিটারী ইন্সপেক্টর মোঃ আবুল কালাম আজাদ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 



মন্তব্য