kalerkantho


গফরগাঁওয়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি    

২১ জানুয়ারি, ২০১৮ ১৫:২১



গফরগাঁওয়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ময়মনসিংহের গফরগাঁও রেলওয়ে স্টেশনে গড়ে ওঠা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বাংলাদেশ রেলওয়ের স্টেট বিভাগের ভূ-সম্পত্তি অধিবিভাগ আজ রবিবার সকালে ময়মনসিংহ রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) ও গফরগাঁও জিআরপি পুলিশের সহায়তায় এই উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

এ সময় শত শত উৎসুক জনতা উচ্ছেদ অভিযান দেখতে ঘটনাস্থলে ভিড় জমায়।

স্থানীয় সূত্র জানায়, গফরগাঁও রেলওয়ে স্টেশনের ভেতর ও বাইরে দীর্ঘদিন ধরে শতাধিক অবৈধ দোকানপাট ও বিভিন্ন স্থাপনা গড়ে ওঠে। রেল কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা অমান্য করে গড়ে ওঠা এসব দোকানপাটসহ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য একাধিকবার নোটিশ ও মাইকিং করা হয়। আজ রবিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাংলাদেশ রেলওয়ের স্টেট বিভাগের ভূ-সম্পত্তি অধিবিভাগের ভূ-সম্পত্তি কর্মকর্তা ওয়াহিদুন্নবীর নেতৃত্বে ময়মনসিংহ রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএন বি) ও গফরগাঁও জিআরপি পুলিশের সহায়তায় এই উচ্ছেদ অভিযান চালানো হয়।

আরো পড়ুন নির্বাচন প্রসঙ্গে সংলাপের কোনো সুযোগ নেই : সেতুমন্ত্রী 

এ সময় ভূ-সম্পত্তি কর্মকর্তা ওয়াহিদুন্নবী ছাড়াও উপস্থিত ছিলেন গফরগাঁও রেলওয়ে স্টেশন মাস্টার মোসলেম উদ্দিন, ভূ-সম্পত্তি অধিবিভাগের ভূমি কর্মকর্তা (কাননগো) ইকবাল হোসেন, ময়মনসিংহ রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)-এর এসআই মো. মেহেদী হাসান, গফরগাঁও জিআরপি ফাঁড়ির ইনচার্জ শফিকুল ইসলাম খান প্রমুখ।

আরো পড়ুন চলতি বছর এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন 

রেলওয়ে স্টেট বিভাগের ভূ-সম্পত্তি কর্মকর্তা ওয়াহিদুন্নবী বলেন, একাধিকবার নোটিশ করে, মাইকিং করে অনুমোদনহীন অবৈধভাবে গড়ে ওঠা শতাধিক দোকান ও স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।'

গফরগাঁও রেলওয়ে স্টেশন মাস্টার মোসলেম উদ্দিন বলেন, 'স্টেশনের ভেতর ও বাইরে গড়ে ওঠা অবৈধ দোকানপাটসহ  স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।' 



মন্তব্য