kalerkantho


চাকরি জাতীয়করণের দাবি

কলাপাড়ায় হেলথ কেয়ার প্রোভাইডারদের অবস্থান কর্মসূচি

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি    

২১ জানুয়ারি, ২০১৮ ১৫:১১



কলাপাড়ায় হেলথ কেয়ার প্রোভাইডারদের অবস্থান কর্মসূচি

চাকরি জাতীয়করণের দাবিতে অবস্থান ধর্মঘট পালন করছেন পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কমিউনিটি ক্লিনিকে কর্মরত হেলথ কেয়ার প্রোভাইডাররা। আজ রবিবার সকাল থেকে কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে ৩৭ জন হেলথ কেয়ার প্রোভাইডার অংশ নেন। 

গত শনিবার শুরু হওয়া এই কর্মসূচি আগামীকাল সোমবার পর্যন্ত চলবে বলে জানা গেছে।

সিএইচসিপি অ্যাসোসিয়েশনের কলাপাড়া উপজেলা শাখার সভাপতি মো. রাসেল শিকদার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকারভিত্তিক প্রকল্পের আওতায় ২০১১ সালে কমিউনিটি হেলথ কেয়ার সার্ভিস চালু করা হয় স্বাস্থ্যসেবা মানুষের দোড় গোড়ায় পৌঁছে দেওয়ার জন্য। সেই থেকে সমগ্র বাংলাদেশের ন্যায় কলাপাড়ায় কমিউনিটি ক্লিনিকে ৩৭ জন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার মানুষের চিকিৎসা সেবা প্রদান করে আসছেন। এর মধ্যে ১৫টি ক্লিনিকের প্রভাইডার ছয় মাসের প্রশিক্ষণ গ্রহণ করে নিরাপদ স্বাভাবিক প্রসূতির কাজ সফলতার সঙ্গে করে আসছেন। স্বাস্থ্য সেবায় অনন্য ভূমিকা পালন করায় তাদের চাকরি জাতীয়করণের জন্য সরকারের প্রতি হাইকোর্টের একটি রায় দেওয়া হয়েছে। 

আরো পড়ুন ভোলায় উদ্বোধনের অপেক্ষায় স্বাধীনতা জাদুঘর 

রাসেল শিকদার আরো জানান, প্রোভাইডাররা ১৪তম গ্রেডে বেতন পাচ্ছেন। তাদের কোনো ইনক্রিমেন্ট, স্বাস্থ্য ভাতাসহ অন্যান্য সুবিধা নেই। এমনকি বেতনও তারা নিয়মিত পাচ্ছেন না। এ কারণে তাদের চাকরি জাতীয়করণ করে তাদের পরিবার পরিজন নিয়ে স্বাভাবিক জীবনে থাকার সুযোগের দাবিতে আজ সমগ্র দেশের প্রোভাইডারদের সঙ্গে দাবি আদায়ে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছেন তারা। 

আরো পড়ুন কেবিনে মেয়র আইভী, এখন কেবল বিশ্রাম প্রয়োজন 



মন্তব্য