kalerkantho


'কোর্ট ম্যারেজ বলে আইনে কিছু নেই'

মাগুরা প্রতিনিধি   

২০ জানুয়ারি, ২০১৮ ১৩:৪২



'কোর্ট ম্যারেজ বলে আইনে কিছু নেই'

কোর্ট ম্যারেজ বলে আইনে কোন কিছু নেই। নোটারি পাবলিকের মাধ্যমে কেউ বিয়ে সম্পন্ন করে সেটির কোন আইনী বৈধতা নেই। বিয়ে হতে হবে সরকারিভাবে স্বীকৃত রেজিস্ট্রারের মাধ্যমে। মাগুরা জেলা জজ আদালত চত্বরে লিগ্যাল এইড বিষয়ক এক অবহিতকরন সভায় এ কথা জানালেন মাগুরার জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান। আজ শনিবার সকালে এই অবহিতকরন সভা হয়।


আরো পড়ুন: ফরিদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩০


অনুষ্ঠানে উপস্থিত মাগুরা সদর উপজেলার বেরইল পলিতা ইউনিয়ন চেয়ারম্যান মহব্বত হোসেনের নোটারী পাবলিকের মাধ্যমে ইচ্ছেমত বিয়ে রেজিস্ট্রির বিষয়ক এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। বিজ্ঞ জেলা ও দায়রা জজ বলেন, নোটারি পাবিলিকের কার্যাদি আইনে সুনির্দিষ্ট আছে। তার বাইরে যারা এমন কাজ যারা করবেন যা আইনসিদ্ধ নয়,সে ব্যাপারে কঠোর আইনী ব্যবস্থা গ্রহনের এখতিয়ার আইনে রয়েছে।


আরো পড়ুন: কেশবপুরে শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা


মাগুরা জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাগুরা জেলা প্রশাসক আতিকুর রহমান, চীফ জুডিশিয়াল ম্যাজিট্রেষ্ট এস এম জিয়াউর রহমান, জেলা পরিষদ  চেয়ারম্যান পংকজ কুন্ডু. পুলিশ সুপার মনিবুর রহমান, সিভিল সার্জন মুন্সি ছাদউলস্নাহ,সদর উপজেলা চেয়ারম্যান রম্নসত্মম আলীসহ অন্যরা। সভায় তৃণমুল পযার্েয়র জন প্রতিনিধি ও নারী পুরম্নষ সদস্যরা সমস্যা তুলে ধরে নান সুপারিশ করেন।

 



মন্তব্য