kalerkantho


সাগরদাঁড়িতে মধুমেলা শুরু শনিবার

কেশবপুর (যশোর) প্রতিনিধি   

১৯ জানুয়ারি, ২০১৮ ১৮:০৮



সাগরদাঁড়িতে মধুমেলা শুরু শনিবার

কেশবপুরের সাগরদাঁড়িতে সপ্তাহব্যাপী মধুমেলা শুরু হচ্ছে কাল শনিবার। আধুনিক বাংলা সাহিত্যের মহানায়ক অমিত্রাক্ষর ছন্দের প্রবক্তক মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৪তম জন্মবার্ষিকী উপলক্ষে কবির জন্মভূমি সাগরদাঁড়িতে এ মধুমেলার আয়োজন করা হয়। সাগরদাঁড়ির মধুমঞ্চে বিকেলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্ববৃহৎ এ মেলার উদ্বোধন করবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

মেলা উপলক্ষে কেশবপুর সদর থেকে সাগরদাঁড়ি পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে তোরণ তৈরিসহ ব্যানার, ফেসটুন টানানো হয়েছে। গতকাল শুক্রবার সাগরদাঁড়ির মেলার মাঠ ঘুরে দেখা গেছে, চুড়ি, কম্বল, ঝিনুকের তৈরি অলংকারের স্টলসহ কাঠের তৈরি খাট পালংকের স্টলও বসানো হয়েছে। এ ছাড়াও বিভিন্ন ভাজা ও মিস্টির দোকান বসেছে। বাহারী পানের খিলি বিক্রেতারাও উপস্থিত হয়েছেন।

যশোর জেলা প্রশাসনের আয়োজনে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে পৃষ্ঠযোষকতায় এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলা উপলক্ষে ইতিমধ্যেই কবির জন্মভূমির স্মৃতি বিজড়িত কপোতাক্ষ নদ পাড়, জমিদার বাড়ির আম্রকানন, বুড়োকাঠ বাদাম গাছ তলা, বিদায় ঘাটসহ মধুপল্লী বর্ণিল সাজে সাজানো হয়েছে।

সাগরদাঁড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুল ইসলাম মুক্ত জানান, মেলা উপলক্ষে এলাকাবাসীর ভেতর উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। সাগরদাঁড়িবাসী অতিথি বরণে প্রস্তুত। সাগরদাঁড়ির পাশাপশি অন্য ইউনিয়নগুলোতেও আত্মীয়-স্বজন দাওয়াত করে এনে আপ্যায়নেও চলছে নানা আয়োজন।

উপজেলা নির্বাহী অফিসার ও মেলা উদযাপন কমিটির সদস্য সচিব মো. মিজানূর রহমান জানান, মেলা সুষ্ঠু ও সুন্দরভাবে উদযাপনের লক্ষে ইতিমধ্যে সাগরদাঁড়িতে যাবতীয় কাজ সম্পন্ন করা হয়েছে।


মন্তব্য