kalerkantho


ফেনীতে দীর্ঘমেয়াদী ও স্থায়ী পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ক অবহিতকরণ কর্মশালা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জানুয়ারি, ২০১৮ ১৯:৫১



ফেনীতে দীর্ঘমেয়াদী ও স্থায়ী পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ক অবহিতকরণ কর্মশালা

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সিসিএসডিপি ইউনিটের উদ্যোগে এবং ফেনী সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে ফেনী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আজ ১৮ জানুয়ারী, ২০১৮ তারিখে দীর্ঘমেয়াদী ও স্থায়ী পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

আরও পড়ুন: সমর্থকদের দুয়োধ্বনি কানেই তুলেননি নেইমার

ইফতেখার আহ্মেদ চৌধুরী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বি.কম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।  ডা. নাসরীন আক্তার, এমও (এমসিএইচ-এফপি) এর সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার খানম, সহকারী পরিচালক (সিসি) ডা. এস এম আব্দুল্লাহ আল মামুন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন এবং ফেনী বক্ষব্যাধি হাসপাতাল এর কনসালটেন্ট ডা. মীর ইফতেখার মোস্তাফিজ।

আরও পড়ুন: বিজয়ের মানসিকতার 'পরিবর্তনে' আনন্দিত মাশরাফি

সিসিএসডিপির সহকারী পরিচালক ডা. নাসরীন জামান ডিজিটাল উপস্থাপনার মাধ্যমে সার্বিক বিষয়টি তুলে ধরেন। এছাড়াও রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডা. নিলুফা ইয়াসমিন এবং সহকারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সিরাজ উল্যাহ। কর্মশালায় পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

আরও পড়ুন: এই ম্যাচ হাথুরুর জন্যও চ্যালেঞ্জিং: মাশরাফি

প্রধান অতিধির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, 'বিগত দুই অর্থবছরের ন্যায় বর্তমান অর্থবছরেও পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রমের অগ্রগতি সাধনে উপজেলা পরিষদের তহবিল হতে প্রকল্প সাহায্য অব্যাহত থাকবে এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার প্রস্তাবের আলোকে বিধি পর্যালচনা করে কর্মীশূন্য এলাকা সমূহে স্বেচ্ছাসেবী নিয়োগের বিষয়টি বিবেচনা করা হবে।'



মন্তব্য