kalerkantho


কুমিল্লায় ডেমু ট্রেন-ট্রাক্টরের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

১৮ জানুয়ারি, ২০১৮ ১৯:৩৬



কুমিল্লায় ডেমু ট্রেন-ট্রাক্টরের সংঘর্ষ

ছবি : কালের কণ্ঠ

কুমিল্লার লালমাইয়ের বাগমারা উত্তর বাজারে একটি অরক্ষিত রেল ব্রিজের কাছে মাটিবাহী একটি ট্রাক্টরের সাথে ডেমু ট্রেনের সংঘর্ষ হয়েছে। এতে ট্রাক্টরটি দুমড়ে মুচড়ে যায় এবং ডেমু ট্রেনের গ্যাস পাইপ ফেটে যায়। আজ বৃহস্পতিবার দুপুর পৌনে ২টায় এ ঘটনা ঘটে। ডেমু ট্রেনটি লাকসাম থেকে কুমিল্লা আসছিল। 

স্থানীয় সূত্র জানায়, ঢাকা-চট্টগ্রাম রেলপথের লাকসাম থেকে কুমিল্লাগামী ডেমু ট্রেনটি বৃহস্পতিবার দুপুর দেড়টায় ছেড়ে আসে। এদিকে ট্রেনটি ধীরগতিতে চালিয়ে দুপুর আড়াইটায় লালমাইয়ের বাগমারা উত্তর বাজারে একটি অরক্ষিত রেল ব্রিজের কাছে আসে। এসময় বিপরীত দিক থেকে আসা মাটিবাহী একটি ট্রাক্টর রেললাইন ক্রসিং করার সময় কুমিল্লাগামী ডেমু ট্রেনের সাথে ট্রাক্টরটির সংঘর্ষ হয়। ট্রাক্টরটির চালক দ্রুত সরে গেলেও ট্রাক্টরটি ডেমু ট্রেনের আঘাতে দুমড়ে মুচড়ে যায়। ডেমু ট্রেনটির গ্যাস পাইপ ফেটে যায়। এতে প্রায় এক ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকলেও দ্রুত ডেমু ট্রেনটি মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে। 

লাকসামের ট্রেন পরিচালক মো: আবদুল মান্নান বলেন, ট্রেনের চালক ও যাত্রীদের কোন ক্ষতি হয় নি। আর ট্রাক্টরটির চালক সময়মত সরে যাওয়ায় ট্রাক্টরটি দুমড়ে মুচড়ে গেলেও সে প্রাণে বেঁচে গেছে। এতে প্রায় এক ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক আছে বলে জানিয়েছেন তিনি। 



মন্তব্য