kalerkantho


জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন

চাঁদপুর প্রতিনিধি    

১৮ জানুয়ারি, ২০১৮ ১৩:৫৮



জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন

পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে এবং জীবনের নিরাপত্তা চেয়ে  চাঁদপুরে ফরিদগঞ্জে সংবাদ সম্মেলন করেছেন এক জমিদার পরিবারের শেষ উত্তরাধিকার নারায়ণ সিংহ রায়। আজ  বৃহস্পতিবার দুপুরে ফরিদগঞ্জ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় নারায়ণ সিংহের পক্ষ নিয়ে এলাকার বেশ কয়েকজন প্রবীণ ব্যক্তি সেখানে উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে নারায়ণ সিংহ রায় দাবি করেন, জমিদারি প্রথার শেষ জমিদার ভগিরথ সিংহ রায়ের উত্তরাধিকার তিনি। ডাকাতিয়া নদীপাড়ের গোবিন্দপুর এলাকায় তার পূর্ব পুরুষের বিশাল জমিদারি ছিল। কালের আবর্তে আজ তা হারিয়ে গেলেও পূর্বপুরুষের প্রায় ৩৩ একর জমি ভূয়া দলিল তৈরি করে সুশীতল ভৌমিক, প্রাণতোষ ভৌমিক এবং মনতোষ ভৌমিক নামের তিন ব্যক্তি অবৈধ দখল করে রেখেছেন। শুধু তাই নয়, একাধিক মিথ্যা অভিযোগ এনে তাকে এলাকা ছাড়া করেছেন ওই তিন ভাই।

আরো পড়ুন নারায়ণগঞ্জে সন্ত্রাসে জড়িতদের গ্রেপ্তারের নির্দেশ রয়েছে: সেতুমন্ত্রী 

নারায়ণ সিংহ রায় সংবাদ সম্মেলনে বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে তার বাবা মারা যান। তিনি অভিযোগ করেন, ১৯৭৫ সালে অভিযুক্তদের বাবা প্রয়াত সচীন্দ্র ভৌমিক তার চাচা অশ্বিনী কুমার সিংহ রায়কে হত্যা করেছিলেন। শুধু তাই নয়, সুশীতল ভৌমিক ভুয়া মুক্তিযোদ্ধা হওয়ায় বর্তমান সরকার তার ভাতা বন্ধ রেখেছে। এ সব ঘটনা হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ বেশ কয়েকবার মীমাংসার উদ্যোগ নিয়েও ব্যর্থ হন।

আরো পড়ুন এবার দক্ষিণ সিটির ১৮ ওয়ার্ডের নির্বাচনও স্থগিত 

এমন পরিস্থিতিতে নারায়ণ রায় সিংহ তার পূর্বপুরুষের সম্পত্তি ফিরে পেতে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা চান।

সংবাদ সম্মেলনে নারায়ণ সিংহ রায়ের পক্ষে যুক্তি উপস্থাপন করে বক্তব্য দেন ফরিদগঞ্জের পূর্ব গোবিন্দপুর গ্রামের প্রবীণ ব্যক্তি হাজী আনোয়ার হোসেন, মো. কালু মিয়া, নুরু মিয়া গাজী এবং রুহুল আমিন মাস্টার। এ সময় মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে চাঁদপুর ও ফরিদগঞ্জে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 



মন্তব্য