kalerkantho


শিক্ষক সমিতি নির্বাচনে জয়লাভ করায়

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সমাজের সংবাদ সম্মেলন

রংপুর অফিস   

১৭ জানুয়ারি, ২০১৮ ২০:৩৯



বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সমাজের সংবাদ সম্মেলন

ছবি : কালের কণ্ঠ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনে ১৫টি পদের সবগুলোতেই জয়লাভ করায় কর্মপন্থা জানিয়ে সংবাদ সম্মেলন করেছে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শ লালনকারী আওয়ামী সমর্থিত শিক্ষকদের সংগঠন ‘মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ’। আজ বুধবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের রসায়ন গ্যালারিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সদস্য সচিব মোহাম্মদ রফিউল আজম খান। উপস্থিত ছিলেন সংগঠনের আহবায়ক প্রফেসর ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম এবং নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও স্টিয়ারিং কমিটির সদস্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা। 

সংবাদ সম্মেলন শেষে প্রগতিশীল শিক্ষক সমাজের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এবং নগরীর ডিসির মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত সমিতির ৬ষ্ঠ নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সবগুলো পদেই বিপুল ভোটে জয়লাভ করেন প্রগতিশীল শিক্ষক সমাজ মনোনীত প্যানেলের শিক্ষকবৃন্দ।

এই প্যানেল থেকে সভাপতি পদে বিজয়ী হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও কেন্দ্রিয় ক্যাফেটেরিয়ার পরিচালক অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার ও সাধারণ সম্পাদক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এর প্রভোস্ট (চলতি দায়িত্ব) তাবিউর রহমান প্রধান। 

অন্যান্য পদে যারা বিজয়ী হয়েছেন তাঁরা হলেন সহ-সভাপতি ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আলী রায়হান সরকার, কোষাধ্যক্ষ ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান ড. নুর আলম সিদ্দিক, যুগ্ম-সম্পাদক ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক, সহকারী প্রক্টর আতিউর রহমান। 

১০টি সদস্য পদে নির্বাচিত শিক্ষকবৃন্দ হলেন- গণিত বিভাগের অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান সেলিম, ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক সাখাওয়াত হোসেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক প্রদীপ কুমার সরকার, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আজিজুর রহমান, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক বিপুল হোসেন, কলা অনুষদ-এর ডিন ও বাংলা বিভাগের অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার জাহাঙ্গীর আলম নিরব, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ও ই-লার্নিং সেন্টারের পরিচালক (চলতি দায়িত্ব) ড. আবু রেজা মো. তৌফিকুল ইসলাম রিপন, গণিত বিভাগের বিভাগীয় প্রধান কমলেশ চন্দ্র রায় এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সাইদুর রহমান।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবারের এই নির্বাচনে এবার আওয়ামী পন্থী দুটি প্যানেল মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ এবং নীল দল প্রতিদ্বন্দ্বিতা করে। নীল দলও নির্বাচনে তাদের প্যানেল থেকে ১৫ জন প্রার্থী দিয়েছিল। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ১৫৩ জন ভোটারের মধ্যে ১৩৪ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন।

 



মন্তব্য