kalerkantho


ছাত্রীদের ওপর ছাত্রলীগের নিপীড়ন : ঢাবি প্রক্টর অবরুদ্ধ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৮ ১৭:২৫



ছাত্রীদের ওপর ছাত্রলীগের নিপীড়ন : ঢাবি প্রক্টর অবরুদ্ধ

সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবি শিক্ষার্থীদের কর্মসূচিতে ছাত্রীদের ওপর ছাত্রলীগের ‘নিপীড়নের’ প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে তার কক্ষের সামনে ঘেরাও করে রেখেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। তাদের দাবি, নিপীড়নে জড়িত ছাত্রলীগ নেতা-কর্মীদের ২৪ ঘণ্টার মধ্যে বহিষ্কার করতে হবে।

জানা গেছে, পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী আন্দোলনরত শিক্ষার্থীরা ‘নিপীড়ন বিরোধী শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে আজ বুধবার বেলা সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এরপরে সেখান থেকে বেলা ১টার দিকে তারা মিছিল নিয়ে প্রক্টর অফিস ঘেরাও করেন। 

এ ছাড়াও শিক্ষার্থীদের কর্মসূচিতে ‘হামলার’ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং আন্দোলনকারীদের নেতা মশিউর রহমান সাদীকে অবিলম্বে মুক্তি দেওয়ার দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। 

প্রসঙ্গত, ঢাকার সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভুক্তির প্রতিবাদে গত কয়েকদিন ধরে একদল শিক্ষার্থী ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী’ ব্যানারে আন্দোলন চালিয়ে আসছিল। গত সোমবার এই শিক্ষার্থীরা উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নিলে সেথান থেকে মশিউরকে ভেতরে ঢুকিয়ে নেন ছাত্রলীগের নেতারা। পরে তাকে নেওয়া হয় শাহবাগ থানায়।

এ ঘটনায় আন্দোলনকারীদের অভিযোগ, সেদিন ‘হামলাকারী’ ছাত্রলীগ কর্মীরা ছাত্রীদের নিপীড়ন করেছে। এর প্রতিবাদেই আজ বুধবার তাদের এই কর্মসূচি ছিল। 


মন্তব্য