kalerkantho


বাগেরহাটে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন

বাগেরহাট প্রতিনিধি   

১৭ জানুয়ারি, ২০১৮ ১৭:২৩



বাগেরহাটে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন

ছবি : কালের কণ্ঠ

বাগেরহাটে দেশের সর্ববৃহত শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ‘বসুন্ধরা এলপি গ্যাসের’ নিরাপদ নিবাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বেলা ১১টা থেকে বিকাল প্রায় ৩টা পর্যন্ত শহরের ক্যাসেল আশারা হোটেলে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনে বাগেরহাটের ১২০ জন গৃহিনী অংশগ্রহণ করেন।

ক্যাম্পেইনে নিরাপদ গ্যাস ব্যবহার বিষয়ক কর্মশালা পরিচালনা করেন এলপিজি-র সেলস ডিভিশনের প্রধান মীর টিআই ফারুক রিজভী। ক্যাম্পেইনে অন্যতম আকর্ষণ ছিল চিত্র নায়িকা পপি ও মিরাক্কেল তারকা সাইদুর রহমান। ক্যাম্পেইনে এলপি গ্যাসের পরিচিতি, বৈশিষ্ট্য, নানা তথ্য-উপাত্ত, গ্যাসের চুলা ব্যবহারে সাবধনতার কৌশলের সচিত্র বিররণী উপস্থাপন করেন ফারুক রিজভী।

কর্মশালায় গৃহিনীদের উদ্দেশ্যে বসুন্ধরা এলপিজির সেলস ডিভিশনের প্রধান ফারুক বলেন, দেশের এক নম্বর এলপি গ্যাস ব্র্যান্ড বসুন্ধরা এলপি গ্যাস করপোরেট দায়বদ্ধতা থেকে এ কর্মশালার আয়োজন করে চলেছে। ইতোমধ্যে দেশের ৩৮টি জেলায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। পর্যায়ক্রমে ময়মনসিংহ, কক্সবাজার ও ঢাকাসহ দেশের সব জেলা উপজেলায় এ ক্যাম্পেইন করা হবে।

তিনি আরও বলেন, বসুন্ধরা এলপি গ্যাস সিলিন্ডার ল্যাবরেটরিতে বিভিন্ন ধাপে পরীক্ষা ও নিরীক্ষার পর বাজারজাত করা হয়, এতে সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা নিশ্চিত করা হয়, যা অন্যান্য প্রতিষ্ঠানের সিলিন্ডার থেকে অনেক বেশি নির্ভরযোগ্য।

গৃহিণীদের উদ্দেশে চিত্রনায়িকা পপি বলেন, বসুন্ধরা এলপি গ্যাসের উদ্যোগে নারীদের নিয়ে এ ধরনের সচেতনতামূলক আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার। দেশব্যাপী গৃহিণীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণই এ ক্যাম্পেইনের প্রয়োজনীয়তা ও সার্থকতা প্রমান করে। এলপি গ্যাস ব্যবহার করাটা যে খুবই স্বাচ্ছন্দ্যের তা যেমন এ কর্মশালার মাধ্যমে আমরা জানতে পারি, তেমনি কি কি ধরনের সতর্কতামূলক বিষয় আমাদের লক্ষ্য রাখতে হবে তাও এখান থেকে আমরা শিখতে পারছি। কর্মশালা থেকে শেখা বিষয়গুলো সম্পর্কে অন্য গৃহিনীদেরও সচেতন করার তাগিদ দেন চিত্র নায়িকা পপি। অনুষ্ঠানের শেষ মুহুর্তে মিরাক্কেল তারকা সাইদুর রহমান গৃহিনীদের মাঝে কৌতুক পরিবেশন করেন।

অনুষ্ঠানে বসুন্ধরা এলপি গ্যাসের পক্ষে ডিভিশনাল সেলস ইনচার্জ মুজাহিদুল ইসলাম, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং ডেপুটি ম্যানেজার আরিফ সিদ্দিক, সিনিয়র এক্সিকিউটিভ সাইফুর আজিমসহ সেলস অ্যান্ড অ্যাক্টিভেশন টিমের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় পরিবেশক, ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষে র‍্যাফেল ড্র-র মাধ্যমে ১০ জন গৃহিনীকে এবং কুইজের মাধ্যমে পাঁচজন গৃহিনীকে উপহার সামগ্রী প্রদান করা হয়। এছাড়া ক্যাম্পেইনে অংশ গ্রহনকারী সকলকে উপহার সমগ্রীসহ আপ্যায়ণ করা হয়। ‘বসুন্ধরা এলপি গ্যাসের’ নিরাপদ নিবাস ক্যাম্পেইন গৃহীনিদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। 


মন্তব্য