kalerkantho


যৌতুক না দেওয়ায় স্ত্রীকে নির্যাতনের অভিযোগ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৮ ০৯:০১



যৌতুক না দেওয়ায় স্ত্রীকে নির্যাতনের অভিযোগ

যৌতুক না দেওয়ায় ক্রিকেট খেলার ব্যাট দিয়ে পিটিয়ে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। বরগুনা সদর উপজেলার ১০ নম্বর নলটোনা ইউনিয়নের গাজী মাহমুদ গ্রামে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। আহত গৃহবধূ বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ছয়জনকে আসামি করে মামলা করেছেন। আদালতের বিচারক মো. জুলফিকার আলী খান মামলাটি গ্রহণ করে তদন্তের নির্দেশ দিয়েছেন।


আরো পড়ুন:


এদিকে বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদুজ জামান জানান, এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ করেনি। বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে করা মামলার আসামিরা হলেন, গাজী মাহমুদ গ্রামের মৃত সুলতান হাওলাদারের ছেলে মো. ইদ্রিস, মোসা. রুবিনা, কাওসার, রিপন, হায়দার ও সেন্টু।

মামলার বাদী নির্যাতিত গৃহবধূ জানান, আসামি ইদ্রিসের সঙ্গে ২০০৬ সালের ২৮ সেপ্টেম্বর তার বিয়ে হয়। বিয়ের পর থেকে ইদ্রিস পাঁচ লাখ টাকা যৌতুকের জন্য ওই গৃহবধূকে চাপ দেন। গৃহবধূ যৌতুক দিতে অস্বীকার করলে তাকে আসামিরা শারিরীক ও মানসিকভাবে নির্যাতন করতেন।


আরো পড়ুন: মধুখালীতে আগুন পুড়ে মরল ৮ গরু-ছাগল


গত শনিবার সকালে গৃহবধূ যৌতুক দিকে অস্বীকার করায় তাকে আসামি ইদ্রিস ক্রিকেট খেলার ব্যাট দিয়ে পিটিয়ে মারাত্মক জখম করেন। এসময় অন্য আসামিরাও তাকে নির্যাতন করেন। ওই গৃহবধূ বলেন, আসামিদের নির্যাতনে আমি তিনদিন পাথরঘাটা হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর মামলা করেছি।

 



মন্তব্য