kalerkantho


৩০ বছর পর ভোলায় আসছেন রাষ্ট্রপতি

ভোলা প্রতিনিধি   

১৫ জানুয়ারি, ২০১৮ ২০:০৮



৩০ বছর পর ভোলায় আসছেন রাষ্ট্রপতি

ফাইল ছবি

৩০ বছর পর দুই দিনের রাষ্ট্রীয় সফরে ভোলায় আসছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। তিনি আগামীকাল মঙ্গল ও বুধবার জেলার চরফ্যাশন এবং বাংলাবাজারে পৃথক দুটি সুধী সমাবেশে বক্তব্য রাখবেন। এছাড়া রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ চরফ্যাশন উপজেলায় জ্যাকব টাওয়ার, কুকরি মুকরি ইকো পার্ক, হরিণ প্রজনন কেন্দ্র এবং ভোলা সদর উপজেলার বাংলাবাজারে স্বাধীনতা যাদুঘরসহ বেশ কিছু উন্নয়ন কর্মকাণ্ডের উদ্বোধন করবেন। 

এ সময় রাষ্ট্রপতির সফর সঙ্গি থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবসহ প্রশাসনের শীর্ষ পর্যায়ের কর্মকতাগণ। এর আগে ১৯৮৮ সালে রাষ্ট্রপতি থাকা কালে হোসাইন মুহাম্মদ এরশাদ রাষ্ট্রীয় সফরে ভোলায় আসেন।

মঙ্গলবার সকাল ১১টায় মহামান্য রাষ্ট্রপতিকে গার্ড অব অনার এবং অভ্যর্থনা জানানো হবে। এরপর দুপুর ২টার দিকে চরফ্যাশন উপজেলা সদরে নির্মিত দক্ষিণ পূর্ব এশিয়ার সু-উচ্চ জ্যাকব টাওয়ার উদ্বোধন শেষে টিবি মাধ্যমিক স্কুল মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথি’র বক্তৃতা করবেন তিনি। 

এছাড়াও তিনি অধ্যক্ষ নজরুল ইসলাম ডিগ্রী কলেজ, বেগম রহিমা ইসলাম ডিগ্রী কলেজ, নজরুল ইসলাম টিচার্স ট্রেনিং কলেজ ও রসুলপুর-এওয়াজপুর মৈত্রী সেতুর উদ্বোধন করবেন। বিকাল সাড়ে ৩টায় রাষ্ট্রপতি হেলিকপ্টার যোগে কুকরী-মুকরী যাবেন। সেখানে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন তিনি।

কুকরী-মুকরী ইকো পার্ক উদ্বোধন শেষে আগামী বুধবার সকাল সাড়ে ১১টায় তিনি ভোলা সদরে উপ-শহর বাংলাবাজারে স্বাধীনতা জাদুঘরের উদ্বোধন করবেন। দুপুর ১২টায় ফাতেমা খানম ডিগ্রী কলেজ মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্য রাখবেন। 

এদিকে রাষ্টপতির আগমনকে কেন্দ্র করে ভোলা ও চরফ্যাশন উৎসবের শহরের পরিণত হয়েছে। ব্যানার, ফেস্টুন, তোরন ও আলোকসজ্জায় ছেয়ে পুরো এলাকা। রাষ্টপতি আবদুল হামিদ এর আগমনে দলীয় নেতাকর্মীদের মাঝে প্রণাচাঞ্চল্য ফিরে এসেছে। দুই উপজেলাসহ পুরো জেলায় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাষ্ট্রপতি হিসাবে দায়িত্বভার গ্রহনের পর ভোলা জেলায় এটি তার প্রথম রাষ্ট্রীয় সফর।



মন্তব্য