kalerkantho


মাদারীপুরে সরকারি বাসভবনের রেলিং ভেঙে নির্মাণ শ্রমিকের মৃত্যু

মাদারীপুর প্রতিনিধি    

১৫ জানুয়ারি, ২০১৮ ১৯:৩০



মাদারীপুরে সরকারি বাসভবনের রেলিং ভেঙে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ছবি : কালের কণ্ঠ

মাদারীপুর শহরের শকুনি লেকের পশ্চিম পাড়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর বাসভবনের জন্য নির্মিত বিল্ডিংয়ের ছাদের রেলিং ভেঙে আজ সোমবার সকালে সবুজ মুন্সী (২২) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর বাসভবনের জন্য নির্মিত বিল্ডিংয়ের দ্বিতীয় তলার ছাদের রেলিংয়ের নিচে বসে কাজ করছিল রাজবাড়ী জেলার আলীপুর ইউনিয়ের বারবাগপুর গ্রামের সরোয়ার হোসেন মুন্সীর ছেলে সবুজ মুন্সী। হঠাৎ করে রেলিংটি তার ওপরে ভেঙে পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করে। 

নাম না প্রকাশে স্থানীয়রা জানান, রেলিংয়ের রড, সিমেন্ট কম দেয়ার কারণে রেলিং ঢালাইয়ের মাত্র ২ মাসের মধ্যে ভেঙে পড়েছে বলে আমাদের ধারণা। 

উল্লেখ্য, এক কোটি একান্ন লাখ টাকা ব্যয়ে নির্মিত ভবনটির ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ফারজানা খান। যার মালিক মাদারীপুরের প্রতিষ্ঠিত ঠিকাদার আলমগীর খান। ঠিকাদারি প্রতিষ্ঠানের ম্যানেজার রবিন চৌধুরী বলেন, শ্রমিকের মৃত্যুর ঘটনাটি খুবই দুর্ভাগ্যজনক। ডিজাইনার যেভাবে কাজ করতে বলেছে আমরা ঠিক সেভাবেই ভবনের কাজ করছি। রড কম দেয়ার প্রশ্নই ওঠে না। 

এ ব্যাপারে সড়ক বিভাগের সাব-ডিভিশন ইঞ্জিনিয়র মো. আ. হামিম বলেন, যদি কাজে কোন গাফলতি হয়ে থাকে তবে আমরা তদন্ত করে ব্যবস্থা নিবো। তবে ভবনটি যেহেতু আমরাই ব্যবহার করবো, তাই সর্বোচ্চো ভালো করার চেষ্টা করছি।

এ ব্যাপারে সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে একাধিকবার তার সরকারি মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। সে ঢাকা ট্রেনিংয়ে আছে বলে অফিস সূত্রে জানা গেছে। মাদারীপুর সদর থানার ওসি মো. কামরুল হাসান শ্রমিক মৃত্যুর ঘটনা নিশ্চিত করেছেন। 

 



মন্তব্য