kalerkantho


চরভদ্রাসনের পদ্মায় স্থায়ী বাঁধের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর    

১৫ জানুয়ারি, ২০১৮ ১৬:০২



চরভদ্রাসনের পদ্মায় স্থায়ী বাঁধের দাবিতে মানববন্ধন

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের পদ্মা নদীর ভাঙনকবলিত এমপিডাঙ্গি গ্রামে স্থায়ীভাবে বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। আজ সোমবার সকাল ১১টার দিকে প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে দুই শতাধিক মানুষ ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন।

কর্মসূচি চলাকালে অন্যদের মধ্যে বক্তব্য দেন চরভদ্রাসন উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক আবুল কালাম, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, ইউপি সদস্য মো. একলাস প্রমুখ।

বক্তারা বলেন, পদ্মা নদীর অব্যাহত ভাঙনের ফলে জেলা শহরের সঙ্গে ও চরভদ্রাসন সদরের যোগাযোগের একমাত্র সড়কটি হুমকির মুখে পড়েছে। পদ্মা নদী ওই সড়ক থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে। দ্রুত প্রতিরোধ ব্যবস্থা না নিলে যে কোনো সময় সড়কটি নদীগর্ভে বিলীন হয়ে যাবে। এ ছাড়া নদীভাঙনের ঝুঁকিতে রয়েছে এমপিডাঙ্গি, এমকেডাঙ্গি, ফাজেলখারডাঙ্গি ও বালিয়াডাঙ্গি গ্রামের কয়েক হাজার পরিবারের ফসলি জমি ও ঘরবাড়ি। তারা অবিলম্বে নদীভাঙন রোধে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানান।

আরো পড়ুন ফরিদপুরে দুই হাজার শীতার্তের মাঝে কম্বল বিতরণ 

এদিকে, পানি উন্নয়ন বোর্ড, ফরিদপুরের নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ জানান,পদ্মা নদীভাঙনের হাত থেকে রক্ষা পেতে এমপিডাঙ্গি এলাকায় দেড় হাজার মিটার জায়গায় স্থায়ীভাবে বাঁধ নির্মাণের একটি প্রস্তাব প্রকল্প  মূল্যায়ন কমিটির সভায় উপস্থাপনের জন্য অপেক্ষায় রয়েছে। অনুমোদন পেলে আগামী এক মাসের মধ্যে কাজ শুরু করা যাবে। 

আরো পড়ুন ফরিদপুরে সিএইচসিপিদের সংবাদ সম্মেলন 



মন্তব্য