kalerkantho


শিক্ষা জাতীয়করণসহ ১১ দফা দাবিতে ফরিদপুরে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

১৪ জানুয়ারি, ২০১৮ ১৭:৩৪



শিক্ষা জাতীয়করণসহ ১১ দফা দাবিতে ফরিদপুরে মানববন্ধন

ছবি : কালের কণ্ঠ

শিক্ষা জাতীয়করণ, পূর্ণাঙ্গ উৎসব ও বৈশাখী ভাতা প্রদান এবং পাঁচ ভাগ প্রবৃদ্ধিসহ ১১ দফা দাবিতে ফরিদপুরে জেলা শিক্ষক সমিতির উদ্যোগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে। আজ রবিবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ফরিদপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে জেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা অংশ নেন।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা শিক্ষক সমিতির সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক মুহাম্মদ জয়নাল আবেদীন, মো. দেলোয়ার হোসেন, নাসিমা আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ ছাড়া মান সম্মত শিক্ষা নিশ্চিত করা সম্ভব নয়। তারা সরকারের প্রতি অবিলম্বে শিক্ষক সমিতির ১১ দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

মানববন্ধন কর্মসূচি শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে শিক্ষক সমিতির নেতারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে একটি স্মারকলিপি দেন। স্মারকলিপি গ্রহণ করে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।


মন্তব্য