kalerkantho


সড়ক অবরোধ

গোপালগঞ্জে গাড়িচাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত

গোপালগঞ্জ প্রতিনিধি    

১৪ জানুয়ারি, ২০১৮ ১২:৩৮



গোপালগঞ্জে গাড়িচাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত

গোপালগঞ্জে পিকআপের চাপায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী চম্পা মণ্ডল (১৯) নিহত হয়েছেন। এ দুর্ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আজ রবিবার পাঠদান বন্ধ রেখে মানববন্ধন ও শোক পালন করছেন।

গতকাল শনিবার রাতে ঢাকা-খুলনা মহাসড়কে গোপালগঞ্জ  সদর উপজেলার ঘোনাপাড়ায় মোড়ে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার প্রতিবাদে রাতেই ঢাকা-খুলনা মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

নিহত ছাত্রী চম্পা মন্ডল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও খুলনা জেলার দাকোপ উপজেলার ডালিয়াখালি গ্রামের সুদেব মণ্ডলের মেয়ে।

গোপালগঞ্জ সদর থানার ওসি মো. সেলিম রেজা বলেন, সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায়  বাজার করতে গিয়েছিলেন চম্পা মণ্ডল। কেনাকাটা শেষে বিশ্ববিদ্যালয় এলাকার মেসে ফেরার পথে ঢাকা-খুলনা মহাসড়ক পার হতে গেলে দ্রুতগামী একটি পিকআপ তাকে চাপা দিলে মারাত্মক আহত হন তিনি। পরে তাকে এলাকাবাসী এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

আরো পড়ুন গোপালগঞ্জে খানা তথ্যভান্ডার শুমারি 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহাবুবুল আলম জানান, এ ঘটনার খবর বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী হাসপাতালে ভিড় করেন। তাদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। তারা উত্তেজিত হয়ে বিশ্ববিদ্যালয়ের সামনে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে ও পরে ঢাকা-খুলনা মহাসড়কে অবরোধ সৃষ্টি করে বিক্ষোভ করেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আজ রবিবার এক দিনের শোক কর্মসূচি ঘোষণা করে পরিস্থিতি শান্ত করেন।

আরো পড়ুন আজ বিকেলে ঢাকায় আসছেন প্রণব মুখার্জি 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. নূর উদ্দিন আহম্মেদ বলেন, শোক ঘোষণা করায় শিক্ষার্থীরা পাঠদানে অংশগ্রহণ  করেনি।  



মন্তব্য