kalerkantho


ইজতেমার আখেরি মোনাজাত সকাল ১১টায়

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জানুয়ারি, ২০১৮ ০৯:২৯



ইজতেমার আখেরি মোনাজাত সকাল ১১টায়

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত আজ। আখেরি মোনাজাতের মাধ্যমে তাবলিগ জামাতের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম ধাপ শেষ হবে। এ মোনাজাতে দেশি-বিদেশি প্রায় ২৫ থেকে ৩০ লাখ মুসল্লি অংশ গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

আজ রোববার বেলা সোয়া ১১টা থেকে শুরু করে সাড়ে ১১টার মধ্যে আখেরি মোনাজাত হওয়ার কথা রয়েছে। এবার আখেরি মোনাজাত ও হেদায়েতি বয়ান দুটোই হবে বাংলায়। টঙ্গীর তাবলিগের মুরব্বী গিয়াসউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুন: ইজতেমা অভিমুখে ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল

ঘন কুয়াশা, ঠাণ্ডা বাতাস, কনকনে শীত। এর মাঝেই সকাল সাড়ে ৭টা থেকে শুরু হয়েছে বয়ান, জিকির-আসকার, ইবাদত-বন্দেগি। প্রতিবছর আখেরি মোনাজাতের আগে হেদায়তি বয়ান করা হয়ে থাকে। হেদায়তি বয়ান করছেন বাংলাদেশি মাওলানা আব্দুল মতিন। সব মিলিয়ে এবারের আখেরি মোনাজাত ও হেদায়াতি বয়ান দুটোই হবে বাংলায়। 

গত শুক্রবার ফজরের নামাজের পর শুরু হয়েছে এবারের বিশ্ব ইজতেমার প্রথম দফা। রবিবার (১৪ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথম পর্বের ইজতেমা। আখেরি মোনাজাত উপলক্ষে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে।

আরো পড়ুন: রবিবার ইজতেমার আখেরি মোনাজাত

আগামী ১৯ জানুয়ারি থেকে দ্বিতীয় ধাপের তিন দিনব্যাপী ইজতেমা শুরু হবে। একইভাবে ২১ জানুয়ারি দুপুরে সকল মানুষের সুখ, শান্তি, কল্যাণ, অগ্রগতি, ভ্রাতিত্ববোধ ও মঙ্গল কামনা করে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।


মন্তব্য