kalerkantho


ঈশ্বরদীতে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ভূমিমন্ত্রী

প্রতিবন্ধীদের অর্থ আত্মসাৎকারী প্রতিষ্ঠানের রেজিস্ট্রেশন বাতিল করা হবে

কালের কণ্ঠ অনলাইন   

১৩ জানুয়ারি, ২০১৮ ১৮:০০



প্রতিবন্ধীদের অর্থ আত্মসাৎকারী প্রতিষ্ঠানের রেজিস্ট্রেশন বাতিল করা হবে

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, প্রতিবন্ধীদের জন্য বরাদ্দকৃত অর্থ আত্মসাৎকারী প্রতিষ্ঠানের রেজিস্ট্রেশন বাতিল করা হবে। আজ শনিবার ঈশ্বরদী সাঁড়া ঝাউদিয়া মুক্তিযোদ্ধা নূরুল হক স্মৃতি অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসীর মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রতিবন্ধীদের জন্য সরকারি বা বিদেশি বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ কিংবা অন্য কাজে ব্যবহার করার প্রমাণ পাওয়া গেলে তাৎক্ষণিক রেজিস্ট্রেশন বাতিলসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, প্রতিবন্ধীদের জন্য সেবামূলক কাজ করছেন যারা সমাজের বন্ধু তারা। প্রতিবন্ধীদের উন্নয়নে বিভিন্ন এনজিও, বেসরকারি প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছেন, আবার কেউ কেউ প্রতিবন্ধীদের নামে বরাদ্দকৃত অর্থ উত্তোলন করে ব্যক্তিগতভাবে ব্যবহার করছেন। তাদের এ ধরনের অপচেষ্টা বন্ধ করার হুঁশিয়ারি দেন তিনি।

‘দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স’ এ কথা উল্লেখ করে ভূমিমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার দুর্নীতি প্রশ্রয় দেয় না। ভালো কাজের পুরস্কার আর খারাপ কাজের তিরস্কার দিতে জানেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শামসুর রহমান শরীফ বলেন, প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল সমাজের অবহেলিত মানুষ প্রতিবন্ধীদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আন্তর্জাতিকভাবে সম্মানিত ও পুরস্কৃত হচ্ছেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর দেশের মানুষের প্রতি যে মমত্ববোধ ও প্রেম রয়েছে, তা সমাজের বিত্তবান, রাজনীতিবিদ ও সমাজের নানান পেশার মানুষের মনে লালন করতে হবে। তবেই এদেশ উন্নত হবে। উন্নত ও সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলার জন্য সকলের সহযোগিতা চান তিনি।

এর আগে মন্ত্রী একই ইউনিয়ন পরিষদের উদ্যোগে ৫ দিনব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানে ২৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬৯২ জন ক্রীড়াবিদ অংশ নেয়।


মন্তব্য