kalerkantho


নাটোরে পাখি শিকারের দায়ে ৩ শিকারীকে কারাদণ্ড

নাটোর প্রতিনিধি   

১২ জানুয়ারি, ২০১৮ ২৩:২৭



নাটোরে পাখি শিকারের দায়ে ৩ শিকারীকে কারাদণ্ড

ছবি : কালের কণ্ঠ

নাটোরে এয়ারগান দিয়ে পাখি শিকারের দায়ে ৩ শিকারীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের ব্যবহৃত একটি এয়ারগান ও ২৭টি মৃত পাখি জব্দ করা হয়। আজ শুক্রবার বিকেলে নাটোর সদর উপজেলার আগদিঘা এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার দস্তনাবাদ গ্রামের শরিফুল ইসলাম (৪০), আরিফুল ইসলাম (৩৫) এবং জাহিদ হাসান (১৮)।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল আলম ও এলাকাবাসী জানান, শুক্রবার বিকেলে সদর উপজেলার আগদিঘা গ্রামে তিনজন পাখি শিকারী এয়ারগান দিয়ে পাখি শিকার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই গ্রামে অভিযান চালানো হয়। অভিযানকালে ওই গ্রাম থেকে এয়ারগান ও তাদের শিকার করা ২৭টি মৃত পাখি সহ তাদের আটক করা হয়। পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তারা তাদের অপরাধ শিকার করে। 

এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচার বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ অনুযায়ী শরিফুল ইসলাম ও আরিফুল ইসলামকে ৬ মাস করে কারাদণ্ড এবং জাহিদ হাসানকে এক মাসের কারাদণ্ড প্রদান করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।

 



মন্তব্য