kalerkantho


নাটোরে তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন, বৃদ্ধার মৃত্যু

নাটোর প্রতিনিধি    

১১ জানুয়ারি, ২০১৮ ০০:২৯



নাটোরে তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন, বৃদ্ধার মৃত্যু

ফাইল ছবি

নাটোরে তিব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। নাটোর রেলওয়ে প্লাটফর্মে শীত জনিত কারণে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নাটোর রেলওয়ে প্লাটফর্ম থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। প্রাথমিক ভাবে পুলিশের ধারণা শীত জনিত কারণে তার মৃত্যু হয়ে থাকতে পারে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান ও নাটোর রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার অশোক চক্রবর্ত্তী জানান, গত কয়েক দিন ধরেই বৃদ্ধাটি সন্ধ্যার পর রেলওয়ে প্লাটফর্মে গিয়ে ঘুমাত। গতকাল সন্ধ্যার দিকেও সে রেলওয়ে প্লাটফর্মে গিয়ে ঘুমিয়ে পড়ে। সকালে সে আর ঘুম থেকে উঠেনি। পরে বেলা সাড়ে ১১টার দিকে অন্যান্যরা তাকে ডেকে তুলতে গেলে তার কোন সারা শব্দ না পেয়ে বিষয়টি স্টেশন মাস্টার ও পুলিশকে জানায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। 

অপরদিকে নাটোরে তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়েছেন নাটোরের মানুষ। শীত বস্ত্র ও অভাবে কষ্টে আছে নিম্ন আয়ের মানুষ। দেখা দিয়েছে ডায়রিয়া, আমাশয় সহ নানা ধরণের শীত জনিত রোগ। শ্বাসকষ্ট সহ নিউমোনিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা। তীব্র ভিড় দেখা দিয়েছে পুরানো শিতের কাপড়ের দোকানগুলোতে। 

ঈশ্বরদী আবহাওয়া অফিসের অফিস সহকারী নজরুল ইসলাম জানান ,শৈত্যপ্রবাহের কারণে গত মঙ্গলবার ও বুধবার সকালে নাটোরসহ আশে পাশের অঞ্চলগুলোতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫.৮ ডিগ্রি সেলসিয়াস। এই শেত্যপ্রবাহ আরো কয়েকদিন অব্যাহত থাকতে পারে। 

নাটোর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ আবুল কালাম আজাদ বলেন, গত তিনদিনে নাটোরে দেড়শাধিক শিশু নারী ও বয়ষ্ক মানুষ শীত জনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছন। রোগির ভিড়ে হাসাপাতলের মেঝেতে জায়গা নেই।   



মন্তব্য