kalerkantho


কাল থেকে চাঁদপুরে শুরু হচ্ছে উন্নয়ন মেলা

চাঁদপুর প্রতিনিধি   

১০ জানুয়ারি, ২০১৮ ২০:০৫



কাল থেকে চাঁদপুরে শুরু হচ্ছে উন্নয়ন মেলা

‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’- এ শ্লোগানে আগামীকাল বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত চাঁদপুরে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা অনুষ্ঠিত হচ্ছে। এই উপলক্ষে জেলা স্টেডিয়ামে উন্নয়ন মেলার আয়োজন সম্পন্ন করতে সব ধরণের প্রস্তুতি শেষ করেছে চাঁদপুর জেলা প্রশাসন। 

মেলার প্রস্তুতি সম্পর্কে আজ বুধবার সন্ধ্যায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল। এ সময় মেলার ধরণ সম্পর্কে সাংবাদিকদের তথ্য উপাত্ত উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শওকত ওসমান। মতবিনিময়ে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্যপ্রযুক্তি) মাইনুল হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম, মোরশেদুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক মির্জা জাকিরসহ অন্যান্য সাংবাদিকরা।

জেলা প্রশাসক জানান, আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় উন্নয়ন মেলার উদ্বোধন হবে। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদপুরসহ আরো চারটি জেলার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করবেন। পরে তিনি মেলা উদ্বোধনের আনুষ্ঠানিক ঘোষণা দেবেন। এ সময় চাঁদপুর স্টেডিয়ামে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি উপস্থিত থাকবেন। বিকেলে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়া চাঁদপুরে অবস্থান করে সরকারের প্রতিরক্ষা সচিব আখতার হোসেন ভূঁইয়া তিন দিনব্যাপি এই উন্নয়ন মেলার সমন্বয়কের দায়িত্ব পালন করবেন।

আয়োজকরা জানিয়েছেন, সরকারি-বেসরকারি দপ্তর, উন্নয়ন সংস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মিলে ৮৫টি স্টল এই মেলায় অংশ নিচ্ছে।

এদিকে, চাঁদপুর জেলা প্রশাসন ছাড়াও সবগুলো উপজেলা প্রশাসন পৃথকভাবে একই ভাবে উন্নয়ন মেলার আয়োজন করেছে।



মন্তব্য