kalerkantho


চাঁদপুরে পালিত হলো কালের কণ্ঠ'র প্রতিষ্ঠাবার্ষিকী

চাঁদপুর প্রতিনিধি    

১০ জানুয়ারি, ২০১৮ ১৮:০৭



চাঁদপুরে পালিত হলো কালের কণ্ঠ'র প্রতিষ্ঠাবার্ষিকী

নানা আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুরে পালিত হয়েছে কালের কণ্ঠ'র অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে আজ বুধবার সকালে শহরের সংগীত নিকেতনের চন্দ্রকান্ত সাহা মিলনায়তনে কেক কেটে উৎসব উদ্বোধন করা হয়। পরে সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালনের জন্য চাঁদপুরের গুণী দুই ব্যক্তিত্বকে সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সচেতন নাগরিক কমিটির (সনাক) জেলা সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও লেখক কাজী শাহাদাত।

আরো পড়ুন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে স্বাধীনতার পূর্ণতা আসে

কাজী শাহাদাত তাঁর বক্তব্যে বলেন, 'চাঁদপুরে প্রতিবছর ব্যতিক্রমধর্মী আয়োজনের মধ্য দিয়ে কালের কণ্ঠ তার প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে। এবারো এর ব্যতিক্রম হয়নি। তিনি বলেন, 'যারা গুণীদের সম্মান জানাতে পারে তারাই দেশকে এগিয়ে নিতে পারে। সেক্ষেত্রে আজকের আয়োজনটি বেশ সমৃদ্ধ হয়েছে।'

অনুষ্ঠানে সম্মাননা পাওয়া মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব জীবন কানাই চক্রবর্তী বলেন, 'কালের কণ্ঠ শুধু আমাকে নয়, এভাবে সম্মান জানিয়ে দেশের শুভবুদ্ধি সম্পন্ন সকল মানুষকে শ্রদ্ধা জানিয়েছে।' সম্মাননা পাওয়া অন্যজন প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব স্বপন সেনগুপ্ত বলেন, 'মানুষ হিসেবে আমাদের আয়ুষ্কাল ক্ষণস্থায়ী। কিন্তু রেখে যাওয়া কর্ম দীর্ঘস্থায়ী। সেই হিসেবে ভালো কোনো কাজের স্বীকৃতি মানুষের জীবনের জন্য পরম এক প্রাপ্তি।' তাকে সম্মান জানানো জন্য  আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।

আরো পড়ুন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ 

কালের কণ্ঠ'র চাঁদপুর জেলা প্রতিনিধি ফারুক আহম্মদের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিশিষ্ট সংগীতজ্ঞ গৌরাঙ্গ সাহা, বিচিত্রা সাহা, বাবুল সাহা, বিশ্বনাথ দাস, দিলীপ দাস, দৈনিক কালের কণ্ঠ শুভসংঘ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সাখওয়াত ইমন প্রমুখ।

প্রতিষ্ঠাবার্ষির্কীর আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিল দৈনিক কালের কণ্ঠ শুভসংঘ চাঁদপুর জেলা শাখা।   



মন্তব্য