kalerkantho


কক্সবাজারে ছাত্রলীগের অভূতপূর্ব শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

৮ জানুয়ারি, ২০১৮ ২২:৪৫



কক্সবাজারে ছাত্রলীগের অভূতপূর্ব শোভাযাত্রা

ছবি: কালের কণ্ঠ

কক্সাবাজার পর্যটন শহরে অভূতপূর্ব শোভাযাত্রার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে জেলা ছাত্রলীগ। শোভাযাত্রায় ছাত্রলীগের উচ্ছ্বাসিত আর আনন্দে কম্পিত হয়ে উঠে কক্সবাজার শহরের রাজপথ। এতে প্রায় ১০ হাজার ছাত্রলীগের নেতাকর্মীদের সম্মিলন হয় পর্যটন শহরে। কক্সাবাজারে এই প্রথম একসঙ্গে ১০ হাজার ছাত্রের বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে পালিত হল ছাত্রলীগের প্রতিষ্ঠার ৭০ বছর।

ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম আর সাফল্যের ৭০ বছর উদযাপন উপলক্ষে আজ সোমবার ৮ জানুয়ারি বিকাল ৪টায় কক্সবাজার শহরের পুরানো পৌরসভা গেইট থেকে প্রায় ১০ হাজার বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশগ্রহণ করে। পর্যটন শহরের রাজপথ কাঁপিয়ে ছাত্র সমবেশ হয় শহীদ দৌলত ময়দানে। শোভাযাত্রায় ছাত্রলীগের সাবেক নেতাকমীদের অংশগ্রহণ ছিল স্বত:স্ফূর্ত। বর্তমান এবং সাবেক নেতাকর্মীদের সম্মিলন শোভাযাত্রাকে উজ্জীবিত করে।
 
দেশের গান, বঙ্গবন্ধুর ভাষণ, ঘোড়ার গাড়ি, বেলুন আর ঢাক-ঢোলে মুখরিত হয়ে উঠে শোভাযাত্রা। সবার হাতে হাতে জাতীয় পতাকা, দলীয় পতাকা, বঙ্গবন্ধু আর শেখ হাসিনার ছবি। রাস্তার দুই পাশে সাধারণ মানুষ করতালি দিয়ে স্বাগত জানাই ছাত্রদের অংশগ্রহণে এই অভূতপূর্ব শোভাযাত্রাকে।

জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয় ও সাধারণ সম্পাদক মোরশেদ হোসেন তামিম এর নেতৃত্বে শোভাযাত্রায় অংশ নেয় কক্সবাজার রামু আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কানিজ ফাতেমা মোস্তাক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রনজিত দাশসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী। কক্সবাজার জেলার ৮ উপজেলা, ৪ পৌরসভা, বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুলসহ ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা এতে অংশ নেয়।



মন্তব্য