kalerkantho


ফেনীতে ফুটপাত দখলকারীদের বিরুদ্ধে অভিযান, দেড় লাখ টাকা জরিমানা

কালের কণ্ঠ অনলাইন   

৭ জানুয়ারি, ২০১৮ ২০:৫৩



ফেনীতে ফুটপাত দখলকারীদের বিরুদ্ধে অভিযান, দেড় লাখ টাকা জরিমানা

ফেনীতে ফুটপাথ দখল করে ব্যবসা করায় ১৮ প্রতিষ্ঠান ও রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে যানজট সৃষ্টির জন্য ১০ গাড়িচালককে মোট দেড় লাখ টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।  

আজ রবিবার সারাদিন ফেনীর দখলকৃত ফুটপাথ পুনরুদ্ধার করতে ও যানজট নিরসনে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

এ সময় মহিপাল বাজারে ফুটপাথ দখল করে ব্যবসা পরিচালনা করার জন্য জসিম উদ্দিন ৫ হাজার টাকা ও মো: শাওনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও, মহিপাল বাসস্ট্যান্ডে ফলের দোকানের একটি অংশ ফুটপাথে থাকায় সাহাবউদ্দিনকে ৫ হাজার টাকা, বেলালকে ৫ হাজার টাকা, সাদ্দাম হোসেনকে ৫ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।
মহিপাল প্লাজার পাশে মোস্তফা হার্ডওয়ারের মামুনুর রশিদকে ১০ হাজার টাকা, কামরুল এন্টারপ্রাইজের মো: কামরুল ইসলামকে কে ৫ হাজার টাকা,  বিসমিল্লাহ হার্ডওয়্যারের সোলায়মান কে হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ট্রাংক রোডের দোকানি সুকুমার চন্দ্র পাল কে ফুটপাত দখল করে দোকান এর মালামাল রাখার জন্য ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এছাড়া এসএসকে রোডের  ফার্নিচার মেলার এনাম হোসেন, ফার্নিচার ওয়ার্ল্ডের এর ফারুক আহম্মেদ, ফেনী মোজাইক এর আব্দুল মতিন ভূঁইয়া,মামুন ট্রেডার্স এর মো: মুজাহিদ, সোনাগাজী মেটালের মো: জাহাংগীর, রিয়াদ মাট্রেসের ইস্রাফিল মাহমুদ, আজমীর ট্রেডার্স এর গোলাম রাব্বানি সবুজ, হক ট্রেডার্স এর মুজিবুল হক, আনিকা গ্লাস এর নাহিদ হাসান প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

এছাড়া মহিপালে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে গাড়ি চালানোর অপরাধে সাইফুল ইসলাম, আজাদ হোসেন, রাশেদ, রফিকুল ইসলাম, মো: আমানুল্লাহ, মো: জহির, আব্দুল মোতালেব, বাবুল, মো: বাবুল হোসেন, মো: মামুনকে ৫০০ টাকা করে জরিমানা করা হয়।

এ সময় নির্বাহী ফেনী-মহিপাল সংযোগ সড়কে ফিতা দিয়ে লেন তৈরী ও হাইওয়েতে রাস্তা না দাঁড়ানোর ব্যাপারে বিকল্প সৃষ্টির ব্যাপারে পৌরসভা ও পরিবহন নেতৃবৃন্দকে প্রয়োজনীয়  নির্দেশনা প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় ফেনী পৌরসভার প্যানেল মেয়র স্বপন মিয়াজী, স্যানিটারী ইন্সপেক্টর কৃষ্ণময় বণিক ও ব্যাটালিয়ান আনসারের সদস্যরা উপস্থিত ছিলেন।



মন্তব্য